নতুন ওয়্যারলেস বুকশেলফ স্পিকার আনল এডিফায়ার

বণিক বার্তা ডেস্ক

বাজারে নতুন ওয়্যারলেস বুকশেলফ স্পিকার নিয়ে এসেছে চীনের অডিও ইকুইপমেন্ট প্রতিষ্ঠান এডিফায়ার। এস১০০০ডব্লিউ নামে এটি বাজারে আনা হয়েছে। খবর গিজমোচায়না।

সাশ্রয়ী মূল্যের ডিভাইসটিতে ওয়াই-ফাই, ব্লুটুথ , ওপিটি, সিওএক্স এইউএক্স কানেক্টিভিটি রয়েছে। এটিতে অ্যালুমিনিয়াম বাস ড্রাইভার টাইটেনিয়াম ডোম টুইটারের মাধ্যমে উচ্চক্ষমতাসম্পন্ন অডিও সরবরাহ করা সম্ভব।

নতুন বুকশেলফ স্পিকারটির প্রাথমিক মূল্য ৪৪৯ দশমিক ৯৯ ডলার নির্ধারণ করা হয়েছে। তবে ভোক্তাদের কেনার ওপর ভিত্তি করে পরবর্তী সময়ে এর দাম কমানো হতে পারে বলে সূত্রে জানা গেছে। ওয়্যারলেস হাই-ফাই বুকশেলফ ডিভাইসটি বাড়ির পুরো অংশে নির্বিঘ্নে শব্দ সরবরাহে অন্যান্য ডিভাইসের সঙ্গে যুক্ত করা যাবে। এডিফায়ার এস১০০০ ডিভাইসটি পিসি ফ্ল্যাঙ্কিং ফর্ম ফ্যাক্টর থেকে আসবে। এছাড়া ব্যাস টুইটার কম্পার্টমেন্ট থেকে ১২০ ওয়াট পর্যন্ত অডিও পাওয়ার সরবরাহ করবে।

টাইটেনিয়াম ডোম টুইটার ইউনিটটি শব্দের আকর্ষণীয় বিচ্ছুরণ ঘটায়। এর রেসপন্স রেট খুবই মৃদু এবং প্লাস্টিক টুইটারের তুলনায় উচ্চতর সংবেদনশীল। এটির সর্বোচ্চ নয়েজ লেভেল ২৫ ডেসিবল পর্যন্ত এবং রেসপন্স রেট ৪৫-৪০ হাজার হার্টজ পর্যন্ত।

প্রতিবেদনে বলা হয়, এডিফায়ার এস১০০০ ডিভাইসটি অ্যাপলের এয়ারপ্লে টু টিআইডিএএল কানেক্টের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। তবে এটির ডিজাইনে স্মার্ট স্পিকার অন্তর্ভুক্ত নয় বলে ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট করবে না। সামগ্রিকভাবে ডিভাইসটি উচ্চ অডিও গুণমানসম্পন্ন এবং সাশ্রয়ী মূল্যে ভোক্তাদের কাছে সরবরাহ করছে এডিফায়ার। এডিফায়ার প্রিমিয়াম অডিও ডিভাইসের ক্রমবর্ধমান তালিকায় সর্বশেষ সংযোজন এটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন