ব্যবহারকারীদের ফিড পোস্ট নিয়ন্ত্রণের সুবিধা দিচ্ছে ফেসবুক

বণিক বার্তা ডেস্ক

বিভিন্ন সংকট, ব্যবহারকারীদের আগ্রহ হারিয়ে ফেলাসহ তুমুল প্রতিযোগিতার মুখে ক্রমাগত মুনাফা হারাচ্ছে মেটা মালিকানাধীন ফেসবুক। থেকে পরিত্রাণ পেতে প্লাটফর্মটি অপ্রচলিত অ্যাপ বন্রে পাশাপাশি মূল পরিষেবায় মনোনিবেশ করেছে। এর অংশ হিসেবে ব্যবহারকারীদের জন্য ফেসবুক ফিডের পোস্ট নিয়ন্ত্রণ সুবিধা চালু করতে যাচ্ছে। খবর এনগ্যাজেট।

নতুন আপডেটের অংশ হিসেবে ব্যবহারকারী তাদের বন্ু, গ্রুপ কোন কোন পেজ থেকে কম বা বেশি পোস্ট দেখতে চান সেটি নির্ধারণ করতে পারবে। এক বিবৃতিতে সামাজিক যোগাযোগমাধ্যমটি জানায়, এর মাধ্যমে ব্যবহারকারীদের অভিজ্ঞতা মতামত ফিড র‌্যাংকিংয়ে যুক্ত হবে এবং আমাদের কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবস্থা আরো উন্নত প্রতিক্রিয়াশীল হয়ে উঠবে।

এতদিন যাদের ফলো করা হচ্ছে বা ফেসবুক সাজেস্ট করে থাকে, ব্যবহারকারীরা তাদের পোস্ট বা কনটেন্ট হাইড করতে পারে। এখন থেকে ফ্রেন্ডস রিকমেন্ডেড পোস্টের জন্য শো মোর অথবা শো লেস কনটেন্ট সেটিংসও পাওয়া যাবে। এটি করার মাধ্যমে যে শুধু ফিড কনটেন্টই পরিবর্তন হবে তা নয়। পাশাপাশি ফিড র‌্যাংকিংয়ের জন্য নির্ধারিত কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তিরও উন্নয়ন হবে। ফিডের প্রত্যেক পোস্টে ফেসবুক সেটিং চালু করবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন