কভিড-১৯

একজনের মৃত্যু, আক্রান্ত শনাক্ত ৪১০

বণিক বার্তা অনলাইন

দেশে প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কমেছে। একই সঙ্গে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হারও কমেছে। আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ৮০০টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৮১০টি। এতে ৪১০ জনের শরীরে ভাইরাসটির অস্তিত্ব পাওয়া গিয়েছে। আগের দিন বুধবার শনাক্তের সংখ্যা ছিল ৫৪৯ জন। তার আগের দিন মঙ্গলবার ৬৫৭ জন নতুন রোগী শনাক্তের খবর এসেছিল।

নতুন রোগীদের নিয়ে দেশে মোট শনাক্ত কভিড রোগীর সংখ্যা বেড়ে ২০ লাখ ২৮ হাজার ৫২৪ জন হয়েছে। এ সময়ে একজনের মৃত্যু হয়েছে। মৃত্যুবরণকারী একজন পুরুষ। তিনি ঢাকায় অবস্থান করছিলেন। এ নিয়ে মৃতের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩৭৫ জন।

সবশেষ ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় শনাক্তের হার ১০ দশমিক ৭৬ শতাংশ বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। আগের দিন এ হার ছিল ১৩ দশমিক ৮৬ শতাংশ। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৮৪ জন এবং এখন পর্যন্ত সুস্থ ১৯ লাখ ৬৭ হাজার ৯৫৩ জন।

বাংলাদেশে নভেল করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে গত বছরের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। 


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন