থাইল্যান্ডে এলোপাতাড়ি গুলিতে নিহত ৩৪

বণিক বার্তা অনলাইন

অভিযুক্ত হামলাকারী

থাইল্যান্ডের উত্তর-পূর্বাঞ্চলীয় এক প্রদেশে শিশুদের জন্য পরিচালিত একটি ডে-কেয়ার সেন্টারে এলোপাতাড়ি গুলিতে অন্তত ৩৪ জন নিহত হয়েছেন। নিহতের মধ্যে ২২ শিশু রয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার থাইল্যান্ডের উত্তর-পূর্বে নং বুয়া লাম্পুতে এ ঘটনা ঘটে। পুলিশের সাবেক এক কর্মকর্তা এ বন্দুক হামলা চালিয়েছেন বলে জানিয়েছেন দেশটির পুলিশের একজন মুখপাত্র। তিনি এখনো পলাতক রয়েছেন। খবর এনডিটিভি ও রয়টার্স।

থাই পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, ডে কেয়ার সেন্টারে নিহতদের মধ্যে শিশু এবং প্রাপ্তবয়স্ক নাগরিকরাও রয়েছেন। পুলিশের অবসরপ্রাপ্ত এক কর্মকর্তা ওই হামলা চালিয়েছেন। তাকে ধরতে পুলিশের অভিযান চলছে। দেশটির সরকারের একজন মুখপাত্র রয়টার্সকে বলেছেন, ডে কেয়ার সেন্টারে হামলার পর দেশটির সংশ্লিষ্ট সব সংস্থা এবং কর্তৃপক্ষকে সতর্ক করে দিয়েছেন প্রধানমন্ত্রী প্রায়ুত চান ওচা। একই সঙ্গে অপরাধীকে দ্রুত গ্রেফতারের নির্দেশও দিয়েছেন তিনি।

পুলিশের বরাত দিয়ে বিবিসি বলছে, ডে কেয়ার সেন্টারে শিশু এবং প্রাপ্তবয়স্কদের গুলির পাশাপাশি ছুরিকাঘাতও করেছেন ওই হামলাকারী। তবে হামলার উদ্দেশ্য এখনও পরিষ্কার নয়। থাইল্যান্ডের স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, হামলাকারী পুলিশ কর্মকর্তাকে সম্প্রতি চাকরি থেকে বরখাস্ত করা হয়েছিল। দেশটির পুলিশ বলেছে, হামলাকারী সাবেক পুলিশ কর্মকর্তাকে শেষবার ব্যাংককে রেজিস্ট্রেশন করা নম্বর প্লেটসহ একটি সাদা-চার দরজার টয়োটা ট্রাক চালাতে দেখা গিয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন