নকিয়া এক্স৩০ ফাইভজি

বিক্রি শুরু হয়েছে যুক্তরাজ্য ও ইউরোপের বাজারে

বণিক বার্তা ডেস্ক

ইউরোপ যুক্তরাজ্যের বাজারে নকিয়া এক্স৩০ ফাইভজি মোবাইল বিক্রির জন্য অগ্রিম অর্ডার নেয়া হচ্ছে। একই সঙ্গে আইএফএ ২০২২- উদ্বোধনের এক মাস পর ইউরোপ যুক্তরাজ্যের বাজারে মোবাইলটি ভোক্তারা কিনতে পারবে। খবর গিজমো চায়না।

টু মেমরি কনফিগারেশন, ব্লু এবং আইস ওয়াইট কালারসহ বেশকিছু নতুন ফিচার রয়েছে নকিয়া এক্স৩০ ফাইভজি মোবাইলটিতে। তিনটি হাই রেজল্যুশন ক্যামেরাসহ মোবাইলটি স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দিয়ে তৈরি করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, দশমিক ৪৩ ইঞ্চির অ্যামোলেড স্ক্রিনের মোবাইলটির ওজন প্রায় ১৮৫ গ্রাম। হাজার ৮০ পাওয়ারের ডিসপ্লে রেজল্যুশনটি কর্নিং গরিলা গ্লাস ভিকটাসের মাধ্যমে সুরক্ষার ব্যবস্থা করা হয়েছে।

নকিয়া এক্স৩০ ফাইভজি রিফ্রেশ রেট ক্ষমতা ৯০ গিগাহার্টজ। এবং হাজার ২০০ এমএএইচের ব্যাটারি সম্পন্ন নকিয়া এক্স৩০ ফাইভ জি মোবাইলটিতে ইউএসবি থ্রি কেবলের মাধ্যমে ৩৩ ওয়াটে চার্জ দেয়া যাবে।

স্মার্টফোনটির প্রাইমারি ক্যামেরা ৫০ মেগাপিক্সেলের। এছাড়া আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ১৩ মেগাপিক্সেল এবং ফ্রন্ট ক্যামেরা ১৬মেগাপিক্সেলের।

ইউরোপের বাজারে বা ১২৮ গিগাবাইট সম্পন্ন নকিয়া এক্স৩০ ফাইভ জি মোবাইলটি ৫১৯ ইউরো বা ৫০৯ ডলারে এবং বা ২৫৬ গিগাবাইটেরটি ৫৪৯ ইউরো বা ৫৩৮ ডলারে কিনতে পাওয়া যাবে।

আর যুক্তরাজ্যের বাজারে বা ১২৮ গিগাবাইট সম্পন্ন স্মার্টফোনটি ৩৯৯ পাউন্ড বা ৪৫০ ডলার এবং বা ২৫৬ গিগাবাইট সম্পন্নটি ৪৩৯ পাউন্ড বা ৪৯৫ ডলারে ভোক্তা কিনতে পারবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন