এফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপ বাছাই

সিঙ্গাপুরকে ২-১ গোলে হারাল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

এফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপ বাছাই টুর্নামেন্টে শুভসূচনা পেল বাংলাদেশ। আজ ঢাকার বীরশ্রেষ্ঠ শহীদ শিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত গ্রুপের ম্যাচে সিঙ্গাপুরকে ২-১ গোলে হারায় বাংলাদেশের কিশোররা। আজ বিকেলে গ্রুপের আরেক ম্যাচে ভুটানকে ৮-০ গোলে হারিয়েছে ইয়েমেন।

 

বাংলাদেশ কোনো গোল না করেই জিতেছে! সিঙ্গাপুরের খেলোয়াড়রা দুটি আত্মঘাতী গোল করে ও বাংলাদেশের জালে একটি গোল করে। ১০ মিনিটে সিঙ্গাপুরের ব্রায়ডেন ও ৯৭ মিনিটে একই দলের আইজ্যাক আত্মঘাতী গোল করেন। এর আগে ২৮ মিনিটে অতিথি দলের সাইয়াজওয়ান গোল করেন।

 

এএফসিভুক্ত ৪৭টি দেশের মধ্যে ৪৪টি এই বাছাইপর্বে অংশ নিচ্ছে। এর মধ্যে চারটি গ্রুপে পাঁচটি করে ও ছয়টি গ্রুপে চারটি করে দল লড়াই করছে। ১০ গ্রুপের চ্যাম্পিয়ন দল সরাসরি উঠবে এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপে। আর সেরা রানার্সআপ হিসেবে আরো ছয়টি দল পাবে চূড়ান্ত পর্বের টিকিট।

 

আজ জিতলেও গোল গড়ে শক্তিশালী বাহরাইনের চেয়ে পিছিয়ে থাকল বাংলাদেশ। তারা ভুটানকে ৮ গোল দিয়ে টেবিলের শীর্ষস্থান দখল করেছে। বাংলাদেশের কিশোররা শুক্রবার ভুটানের বিপক্ষে ও রোববার ইয়েমেনের বিপক্ষে খেলবে। শুক্রবার ভুটানকে হারাবে বাংলাদেশ, এটা ধরেই নেয়া যায়। এরপর রোববার শেষ ম্যাচে বাহরাইনকে হারাতে পারলে সরাসরি এশিয়ান কাপে উঠবে বাংলাদেশ। নইলে সেরা রানার্সআপ হিসেবে ওঠার আশায় থাকতে হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন