কাতার ফুটবল বিশ্বকাপ

দর্শকের জন্য ১ লাখ ৩০ হাজার কক্ষ প্রস্তুত

বণিক বার্তা ডেস্ক

কাতার বিশ্বকাপের আর মাত্র বাকি ৪৭ দিন। এরই মধ্যে দর্শক গ্রহণের জন্য প্রস্তুত আয়োজক দেশটি। হোটেল, অ্যাপার্টমেন্ট, জাহাজ তাঁবুর মাধ্যমে ফুটবল অনুরাগীদের জন্য লাখ ৩০ হাজার রুম প্রস্তুত করেছে দেশটির সরকার। একই সঙ্গে আরো কিছু বিলাসবহুল হোটেল কক্ষ অ্যাপার্টমেন্ট প্রস্তুতের জন্য শ্রমিকরা দিন-রাত পরিশ্রম করছেন। তবে কিছু দর্শক এরই মধ্যে কক্ষ ভাড়া বেশি এবং কক্ষ সংকট হবে বলে অভিযোগ তুলেছেন। খবর গালফ নিউজ।

ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ফেডারেশন অব অ্যাসোসিয়েশন ফুটবল (ফিফা) এরই মধ্যে ফুটবল নিয়ন্ত্রক সংস্থাটির অতিথিদের জন্য শত শত অভিবাসী শ্রমিকের কঠোর পরিশ্রমে কাতারে নির্মিত হচ্ছে ২১১ মিটার বা ৬৯৬ ফুট উচ্চতাসম্পন্ন কাতারা টাওয়ারস। টাওয়ারটি নির্মাণে প্রকল্পের এক কর্মকর্তা বলেন, এটি দ্রুত নির্মাণের জন্য সবাই দিন-রাত পরিশ্রম করে চলেছেন।

কাতারে আগামী মাসের ২০ তারিখে শুরু হবে ২২তম ফুটবল বিশ্বকাপ। দেশটির আটটি ভেন্যুতে ৩২টি দল বিশ্বকাপে অংশগ্রহণ করবে। বিশ্বকাপ কেন্দ্র করে বিশ্বের বিত্তশালী ফুটবল অনুরাগীদের আগমন ঘটবে দেশটিতে। এসব অনুরাগী মার্বেল সেলারের তৈরি কক্ষ এবং ঝাড়বাতি নির্মিত লবিগুলোয় দিনপ্রতি হাজার হাজার ডলার ব্যয়ে অবস্থান করবেন। বিশ্বকাপের ফাইনাল খেলাটি আগামী ১৮ ডিসেম্বর দেশটির লুসাইল সমুদ্রতীরে অবস্থিত লুসাইল আইকনিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

কাতার বিশ্বকাপ আয়োজক কমিটির মুখপাত্র বলেন, এরই মধ্যে লাখ ৩০ হাজার কক্ষ প্রস্তুত হয়েছে। বাকি অংশ দর্শক, খেলোয়াড় কর্মকর্তারা পৌঁছনোর আগেই সব কক্ষ প্রস্তুতের কাজ সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন