কেডিএস অ্যাকসেসরিজের ১৬% নগদ লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

পুঁঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি কেডিএস অ্যাকসেসরিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ সর্বশেষ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। গতকাল কোম্পানির পর্ষদ সভায় ঘোষণা দেয়া হয়। কোম্পানি সূত্রে তথ্য জানা গিয়েছে।

সর্বশেষ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে কেডিএস অ্যাকসেসরিজের আয় হয়েছে ৩১৯ কোটি ৯৬ লাখ টাকা। যেখানে আগের বছরের একই সময়ে আয় ছিল ২২১ কোটি ৭৯ লাখ টাকা। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৬ কোটি ৫৭ লাখ টাকা। যেখানে আগের বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ১৫ কোটি ৬৯ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৩৩ পয়সা। যেখানে আগের বছরের একই সময়ে ইপিএস ছিল টাকা ২০ পয়সা। বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫ টাকা ৫৮ পয়সায়। ঘোষিত লভ্যাংশ অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে বছরের ২৪ নভেম্বর বেলা ১১টায় ভার্চুয়াল প্লাটফর্মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে বছরের নভেম্বর।

৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয় প্রায় ১৫৭ কোটি টাকা। যেখানে আগের বছরে কর-পরবর্তী নিট মুনাফা ছিল ১৪৪ কোটি টাকার বেশি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন