আ.লীগের শেকড় অনেক গভীরে কোমর ভাঙবে না —ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মাটিতে জন্ম বলে আওয়ামী লীগের শেকড় অনেক গভীরে। আওয়ামী লীগের হাঁটু ভাঙবে না, মাটিতে যার জন্ম তার কোমর ভাঙবে না। বাংলা একাডেমির অডিটোরিয়ামে গতকাল আয়োজিত এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমি গত পরশু দিন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের অনুষ্ঠানে বলেছিলাম কোমর ভাঙা বিএনপি, হাঁটু ভাঙা বিএনপি লাঠির ওপর ভর করেছে। দেখলাম বিএনপির ফখরুল সাহেব তার জবাব দিয়েছেন। তিনি বলেছেন, আওয়ামী লীগের নাকি হাঁটু ভেঙে গিয়েছে। মির্জা ফখরুল হয়তো ভুলে গেছেন এটা আমার কথা না। তাদের থিংক ট্যাংক গণস্বাস্থ্যের ডা. জাফরুল্লাহ চৌধুরী কথা বলেছেন। বারবারই তিনি বলেছেন কোমর ভাঙা বিএনপি, হাঁটু ভাঙা বিএনপি। আমি তাদের কথাই স্মরণ করিয়ে দিলামহাঁটু ভাঙা দল লাঠির ওপর ভর করেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের হাঁটু ভাঙবে না, কোমরও ভাঙবে না। আওয়ামী লীগের জন্ম মাটিতে। আওয়ামী লীগ মাটি থেকেই উঠে আসা দল। আমাদের শিকড় অনেক গভীরে। মাটিতে যার জন্ম তার কোমর ভাঙবে না। আমি ভুল করিনি, ফখরুল সাহেব ভুল করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের ত্রাণ সমাজকল্যাণ উপকমিটির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সড়ক পরিবহন সেতুমন্ত্রী বলেন, দুর্যোগে আলো হাতে আমাদের সবার বর্ণিল ঠিকানা শেখ হাসিনা। তিনি ধ্বংসস্তূপের ওপর বারবার সৃষ্টির পতাকা উড়িয়েছেন। ১৩ বছর আগের বাংলাদেশ আর আজকের বাংলাদেশ এক নয়। দেশে যুদ্ধাপরাধের বিচার করা কি সহজ ছিল? তিনি (শেখ হাসিনা) বঙ্গবন্ধু হত্যার বিচার করে আমাদের পাপ মোচন করেছেন। জনগণের কল্যাণ, ভাগ্য উন্নয়নের জন্যই তার জন্ম হয়েছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, বাংলা একাডেমির মহাপরিচালক কবি নুরুল হুদা, আওয়ামী লীগের কৃষি সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুর নাহার লাইলী, ত্রাণ সমাজকল্যাণ উপকমিটির সদস্য সচিব সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ। সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ছাত্র-ছাত্রীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন