ব্ল্যাক প্যান্থার আসছে বোজম্যানকে ছাড়াই

ফিচার ডেস্ক

ব্ল্যাক প্যান্থার চরিত্রে চ্যাডউইক বোজম্যান

শেষ পর্যন্ত আলোর মুখ দেখতে যাচ্ছে ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরেভার মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের সুপারহিরো ফিল্ম ব্ল্যাক প্যান্থারের সিকুয়াল হিসেবে মুক্তি পাচ্ছে আগামী নভেম্বরে। দীর্ঘ প্রতীক্ষিত সিনেমাটি পরিচালনা করেছেন রায়ান কুগলার। ২০১৮ সালেই কুগলার সিকুয়ালের কথা ভেবেছিলেন। কাজটা প্রথমে কঠিন করে তুলেছিল মহামারী। আচমকা কভিড-১৯ হতভম্ব করে দিয়েছিল গোটা চলচ্চিত্র শিল্পকেই। তার চেয়ে বড় ধাক্কাটা দিয়েছে চ্যাডউইক বোজম্যানের মৃত্যু। ব্ল্যাক প্যান্থারের প্রধান চরিত্র সুপারহিরো টিচালার বিদায়।

স্বাভাবিকভাবেই নতুন সিকুয়ালে টিচালার চরিত্র নিয়ে গুঞ্জনের শেষ ছিল না। সবকিছু বিবেচনায় রেখে সিদ্ধান্ত নিতেও বেশ বেগ পেতে হয় প্রযোজক কেভিন ফিজ পরিচালক রায়ান কুগলারকে। ফিজ নিজেই মুখ খোলেন ব্যাপারে। টিচালা চরিত্রের জন্য নতুন কাউকে নিচ্ছেন না তারা। তার মতে, এত তাড়াহুড়ো করে নতুন কাউকে আনতে চাচ্ছি না। স্ট্যান লি সবসময় মার্ভেলকে একটা দুনিয়া মনে করতেন। আলাপ হতো চরিত্র এবং গল্পগুলোর বিস্ময়কর সৌন্দর্য চমত্কারিত্ব নিয়ে। মার্ভেলে আমাদের প্রাত্যহিক জীবনের নানা উপাদান বিদ্যমান। পৃথিবী এখনো চ্যাডউইককে মিস করছে, নতুন গল্পে রায়ান সেটা ফুটিয়ে তুলেছেন। চ্যাডউইকের অনুপস্থিতি পরবর্তী কাজগুলোয় কীভাবে প্রভাব ফেলবে, সে ব্যাপারেও আলোচনা হয়েছে তার সঙ্গে। কথা হয়েছে ওয়াকান্ডা ব্ল্যাক প্যান্থার বিষয়ক ভবিষ্যৎ পরিকল্পনা নিয়েও।

নতুন সিনেমা নিয়ে কুগলারের পরিকল্পনায় আবেগে আপ্লুত হয়ে পড়েন অভিনেত্রী লুপিতা নিয়ং। তিনি বলেন, রায়ান আমাকে যা শুনিয়েছে তা যেমন সত্য, তেমন সুন্দর। আমার চোখ পানিতে ভরে গিয়েছিল শুনে। এদিকে কুগলার নিজেও অসম্ভবকে সঙ্গে নিয়ে এগোতে চান। তার ভাষায়, ব্ল্যাক প্যান্থার সিনেমায় অভিনেতাদের দলটা আমাদের জন্য ছিল একটা ব্যান্ডের মতো। চ্যাডউইক সেখানে প্রধান কণ্ঠশিল্পী। ফলে চ্যাডউইককে ছাড়া ব্যান্ডটা গাইতে পারে এমন একটা গান খোঁজার মতো অবস্থা আমার।

ওয়াকান্ডা ফরেভারের রিলিজ হওয়া ট্রেলারে টিচালার মৃত্যুর কথা জানানো হয়েছে। অধিকাংশ চরিত্রকেই ফেরত এনেছে মার্ভেল। কেউ কেউ যুক্ত হয়েছে নতুন করে। ব্ল্যাক প্যান্থার ছিল বেস্ট পিকচার হিসেবে অস্কার নমিনেশন পাওয়া মার্ভেলের প্রথম সিনেমা। দশমিক বিলিয়ন ডলার আয় নিয়ে ব্যবসায়িকভাবেও ছিল সফল। মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের ফেজ ফোরের শেষ মুভি ওয়াকান্ডা ফরেভার মুক্তি পাচ্ছে ১১ নভেম্বর। উল্লেখযোগ্য চরিত্রে দেখা যাবে লেটিটিয়া রাইট, ডানাই গুরিরা, এঞ্জেলা বাসেত উইনস্টন ডিউককে।

 

সূত্র: দি ইন্ডিয়ান এক্সপ্রেস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন