আজ রাতে নিউজিল্যান্ড রওনা হবে ক্রিকেট দল

ক্রীড়া প্রতিবেদক

ফাইল ছবি

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় টি২০ সিরিজে অংশ নেবে বাংলাদেশ। ৭ অক্টোবর শুরু হতে যাওয়া ওই সিরিজ খেলতে আজ রাতেই নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা হচ্ছেন টাইগাররা। বাংলাদেশ দলের ফ্লাইট রাত ১১টা ৫৫ মিনিটে।

 

ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে বাংলাদেশ, নিউজিল্যান্ড ও পাকিস্তান। প্রতিটি দল একে অপরের বিপক্ষে দুবার করে খেলবে। এরপর পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল ১৪ অক্টোবর ফাইনালে মুখোমুখি হবে। ৭ অক্টোবর প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান।

 

বাংলাদেশ দল সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে দুই ম্যাচের টি২০ সিরিজ খেলে এসেছে। নুরুল হাসান সোহানের দলপ্রস্তুতি হিসেবে খেলা ওই দুটি ম্যাচেই জিতেছে। এবার বিশ্বকাপের আগে বড় দুই ক্রিকেট দলের মুখোমুখি হবে বাংলাদেশ।

 

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ক্যারিবিয়ান ক্রিকেট লিগ খেলতে ওয়েস্ট ইন্ডিজে অবস্থান করছেন। তার দল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স প্লে-অফ থেকে বিদায় নিয়েছে। তিনি সেখান থেকে সরাসরি নিউজিল্যান্ডে দলের সঙ্গে যোগ দেবেন।

 

১৬ অক্টোবর শুরু হবে টি২০ বিশ্বকাপের প্রথম রাউন্ড, যাতে অংশ নেবে আটটি দল। এই আট দল থেকে চারটি দল সুপার টুয়েলভে যোগ দেবে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ভারত, পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তানের সঙ্গে।

 

২২ অক্টোবর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হবে সুপার টুয়েলভের লড়াই। সুপার টুয়েলভেগ্রুপ-’ ‘গ্রুপ-’-এ ছয়টি করে দল খেলবে।গ্রুপ-’-এ বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর, প্রতিপক্ষ প্রথম রাউন্ড খেলে আসা একটি দল, যা এখনো নির্ধারণ হয়নি। প্রথম রাউন্ড থেকে আসার দুটি দল ছাড়াও এছাড়া এই গ্রুপে রয়েছে দক্ষিণ আফ্রিকা, ভারত ও পাকিস্তানের মতো বড় দল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন