মিরপুর সুইমিং কমপ্লেক্সে অকার্যকর ইলেকট্রনিক স্কোর বোর্ড

জড়িতের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি

নিজস্ব প্রতিবেদক

মিরপুর সুইমিং কমপ্লেক্সে স্থাপিত ইলেকট্রনিক স্কোর বোর্ডটি অকার্যকর অবস্থায় বুঝে নেয়া ও বিল পরিশোধের সঙ্গে জড়িতের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

 

আজ বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকেএ সুপারিশ করা হয় বলে সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 

জাতীয় ক্রীড়া পরিষদের আওতাধীন ঢাকার মিরপুর সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সের সংস্কারে ১২ কোটি ৫৮ লাখ ১১ হাজার টাকার প্রকল্প গ্রহণ করা হয়। এ প্রকল্পের আওতায় দুই কোটি ৭৬ লাখ ৬৩ হাজার টাকায় অটো স্কোরিং সিস্টেম সরবরাহে ঠিকাদারী প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি হয়। স্কোরিং বোর্ড স্থাপন করে ক্রীড়া পরিষদকে ২০১৯ সালের ২৭ জুন বুঝে দেয়। পরে বিশেষজ্ঞ প্রকৌশলীদের সুপারিশের প্রেক্ষিতে স্কোরিং ম্যানেজমেন্ট সিস্টেমটি সঠিক পেয়ে বিলও পরিশোধ করা হয়। তবে স্কোর বোর্ডটি চালুর পর থেকেই সেটি সঠিকভাবে কাজ করেনি। বিষয়টি সংসদীয় কমিটির নজরে এলে মন্ত্রণালয়কে তা তদন্ত করার নির্দেশনা দেয়। তাদের তদন্তেও স্কোর বোর্ডে ত্রুটি থাকার বিষয়টি নজরে আসে। তবে, সংশ্লিষ্ট বিষয়ে বিশেষজ্ঞ না থাকায় কোন ধরনের ত্রুটি রয়েছে সেটা নির্ণয় করা সম্ভব হয়নি।

 

আজকের বৈঠকে ওই তদন্ত কমিটির প্রতিবেদনের প্রেক্ষিতে সংসদীয় কমিটি জাতীয় ক্রীড়া পরিষদের কো ইলেকট্রনিক স্কোর বোর্ডটি অকার্যকর অবস্থায় যারা বুঝে নিয়েছে এবং বিল পরিশোধ করেছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।

 

বৈঠকে সাফ গেমস চ্যাম্পিয়ন নারী ফুটবল দলকে সংসদীয় কমিটির পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।

 

কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মাহবুব আরা বেগম গিনি, আব্দুস সালাম মুর্শেদী, . এম. নাঈমুর রহমান এবং জাকিয়া তাবাসসুম বৈঠকে অংশগ্রহণ করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন