ময়মনসিংহে সাফজয়ী ৮ নারী ফুটবলারকে সংবর্ধনা

বণিক বার্তা প্রতিনিধি, ময়মনসিংহ

গারো পাহাড়ের পাদদেশের প্রত্যন্ত গ্রাম কলসিন্দুর থেকে উঠে এসে হিমালয় জয় করা ৮ ফুটবল কন্যার রাজসিক প্রত্যাবর্তন হয়েছে নিজ এলাকায়। সাফজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলের কলসিন্দুরের আট সদস্যকে ময়মনসিংহে জমকালো সংবর্ধনা দেয়া হয়েছে।

 

আজ বৃহস্পতিবার তাদের আনুষ্ঠানিকভাবে বরণ, মোটর শোভাযাত্রা ও সংবর্ধনা প্রদান করা হয়। ময়মনসিংহ জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে দুই লাখ টাকা এবং গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ পক্ষ থেকে এক লাখ টাকা উপহার দেয়া হয়। প্রান্ত ডায়াগনস্টিক সেন্টারের পক্ষ থেকে আটজনকে ১ লাখ উপহার দেয়া হয়।

 

সংবর্ধনা পাওয়া আট ফুটবলার সানজিদা আক্তার, মারিয়া মান্দা, শিউলি আজিম, মারজিয়া আক্তার, শামসুন্নাহার, তহুরা খাতুন, সাজেদা ও শামসুন্নাহার জুনিয়র। এই আট ফুটবলার ময়মনসিংহের সীমান্তবর্তী উপজেলা ধোবাউড়ার প্রত্যন্ত গ্রাম কলসিন্দুর থেকে উঠে এসেছেন। কলসিন্দুরের প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে পড়াশোনা করা অবস্থায় তারা ফুটবলার হিসেবে স্বীকৃতি অর্জন করেন।

ময়মনসিংহ মহানগরীর শিল্পাচার্য জয়নুল পার্কের বৈশাখী মঞ্চে সংবর্ধনা অনুষ্ঠানে আট ফুটবলারের হাতে ক্রেস্টসহ বিভিন্ন উপহার তুলে দেয়া হয়।

 

সংবর্ধনা অনুষ্ঠানে মিডফিল্ডার সানজিদা আক্তার বলেন, এর আগে ফুটবলে অনেক জয় পেয়েছি। কিন্তু সাফ চ্যাম্পিয়নশিপে জয় লাভ করে মানুষের যে ভালোবাসা পেয়েছি তা এর আগে কখনো পাইনি। মানুষের এই ভালোবাসাকে পুঁজি করে সামনের দিনে আরো ভালো কিছু করার দায়িত্ব বেড়ে গেছে। দেশবাসী যদি আমাদের সঙ্গে থাকেন, আমরা সামনের দিনে আরো বড় জয় এনে দিতে পারব।

 

আরেক মিডফিল্ডার মারিয়া মান্দা কলসিন্দুর প্রাইমারি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, এই শিক্ষকরা আমাদের পাশে না থাকলে আজকে আমরা অজপাড়া গাঁ থেকে এসে জাতীয় দলে খেলার সুযোগ পেতাম না। সাফ চ্যাম্পিয়নশিপও জয়লাভ করতে পারতাম না। আমরা সামনের দিনে আরো ভালো কিছু করতে চাই।

 

ময়মনসিংহ জেলা প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থা ও ফুটবল অ্যাসোসিয়েশন আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস।  অনুষ্ঠানে বক্তব্য রাখেন ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এহতেশামুল আলম, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে এম দেলোয়ার হোসেন মুকুল প্রমুখ।

 

সকালে ঢাকা থেকে সড়কপথে ময়মনসিংহের উদ্দেশে রওনা দেন ফুটবলাররা। ময়মনসিংহ জেলা সীমানায় প্রবেশের পর থেকে ভালুকা ও ত্রিশাল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাঁদের ফুলেল সংবর্ধনা দেয়া হয়।  

 

ময়মনসিংহ নগরে প্রবেশের আগে চুরখাই এলাকা থেকে ফুটবলারদের একটি সুসজ্জিত পিকআপ ভ্যানে তোলা হয়। সেখানে শত শত মোটরসাইকেল ও গাড়িবহরে থাকা মানুষ তাঁদের ফুলেল শুভেচ্ছা জানান। খোলা ওই পিকআপ ভ্যানটিতে করে ফুটবলাররা ময়মনসিংহ সার্কিট হাউসে যান। সেখান থেকে পরে তাঁদের বৈশাখী মঞ্চের সংবর্ধনা মঞ্চে নেয়া হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন