সাফজয়ী পাঁচ পাহাড়ি কন্যাকে বিদ্যালয়ের সংবর্ধনা

বণিক বার্তা প্রতিনিধি, রাঙামাটি

রাঙামাটির ঘাগড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন সাফজয়ী ঋতুর্পণা চাকমা, রূপনা চাকমা, মনিকা চাকমা, আনাই মগিনী ও আনুচিং মগিনী। ভিত্তিটা ওখানেই তাদের গড়ে উঠেছিল। সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতায় বাংলাদেশ নারী ফুটবল দলের পাঁচ সদস্যকে ফুলেল সংবর্ধনা দিয়ে বরণ করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ বৃহস্পতিবার সকালে বিদ্যালয় প্রাঙ্গনে তাদের সংর্বধনা দেয়া হয়। এর আগে ঘাগড়া বাজার থেকে স্থানীয়রা ব্যান্ডপার্টি, আনন্দ উল্লাস এবং শোভাযাত্রার মাধ্যমে পাঁচ পাহাড়ি কন্যাকে বিদ্যালয়ে নেয়। শোভাযাত্রায় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় শতশত মানুষ অংশ নিয়েছে।

পাঁচ ফুটবলারের মধ্যে ঋতুপর্ণা চাকমা ও রূপনা চাকমা রাঙামাটি এবং  মনিকা চাকমা, আনাই মগিনী ও আনুচিং মগিনী খাগড়াছড়ির বাসিন্দা। তবে খেলাধুলার সুবাধে ঘাগড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তারা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দ্রা দেওয়ান, মনিকাদের ফুটবল কোচ শান্তি মনি চাকমা ও মগাছড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বীরসেন চাকমা তাদের এই সাফল্যের পেছনের মানুষ।

ঘাগড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দ্রা দেওয়ান জানান, আমাদের মেয়েদের সাফল্যে পুরো দেশের মানুষ আজ আনন্দিত। মেয়েরা পাহাড়ের বিভিন্ন প্রত্যন্ত এলাকা থেকে উঠে এসে দেশের জন্য বিজয় ছিনিয়ে নিয়ে এসেছে।

এদিকে বিকেলে জেলা প্রশাসন ও জেলা পরিষদের পক্ষ থেকে পাঁচ ফুটবলারকে রাঙামাটি নারী স্টেডিয়ামে সংবর্ধনা দেয়া হবে। জেলা পরিষদের পক্ষ থেকে তাদের প্রত্যেককে ২ লাখ করে, কোচ শান্তি মনি চাকমা ও বীরসেন চাকমাকে ৫০ হাজার টাকা করে পুরস্কার দেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন