মেহেরপুর ও যশোরে ৩৫টি স্বর্ণের বার উদ্ধার

বণিক বার্তা প্রতিনিধি, যশোর ও মেহেরপুর

যশোরের বেনাপোল শার্শা সীমান্তে পৃথক অভিযানে কেজি ৩৭৩ গ্রাম ওজনের ২৯টি স্বর্ণের বার জব্দ এবং তিন পাচারকারীকে আটক করেছে বিজিবি। মঙ্গলবার সকাল থেকে রাত ১২টা পর্যন্ত যশোর ৪৯ বিজিবি এবং খুলনা ২১ বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে এসব স্বর্ণের বার জব্দ করেন।

বিজিবি সূত্র জানায়, রুদ্রপুর সীমান্ত থেকে কেজি ২৩৩ গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বারসহ সাকিব হোসেনকে (১৯), পুটখালী সীমান্ত থেকে কেজি গ্রাম ওজনের একটি সোনার বারসহ আশাকে (২৮) এবং সোহানুর রহমান বিশালকে (২৭) আটক করা হয়েছে।

অন্যদিকে যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী ফোর্স নিয়ে বেনাপোল পোর্ট থানার মালিপোতা সীমান্ত থেকে কেজি ১০০ গ্রাম ওজনের ১৮টি স্বর্ণের বার পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছেন। সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যায়।

এদিকে মেহেরপুরে ৬টি স্বর্ণের বারসহ দুজনকে আটক করেছে পুলিশ।  গতকাল ভোরে জেলা শহরের প্রধান সড়কের বড়বাজার মোড়ে জোসনা বেকারির সামনে থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন নারায়ণগঞ্জের বন্দর থানার মদনপুর গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে মাসুদ (২৪) ঢাকার মগবাজারের শেখ আশরাফুল কবিরের স্ত্রী কানিজ ফাতিমা লিপি (৩৯)

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন