সিএফআইইউ-সিআইডির মতবিনিময় সভা

এমএফএসের বিরুদ্ধে অভিযান চলমান রাখার প্রত্যয়

নিজস্ব প্রতিবেদক

অবৈধ লেনদেন ঠেকাতে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) বিরুদ্ধে অভিযান চলমান রাখতে যৌথভাবে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এবং পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এছাড়া ডলারের মূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে এবং রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি করতে নানা ধরনের আলোচনাও হয়েছে উভয় সংস্থার মধ্যে।

গতকাল সিআইডি সদর দপ্তরে সভা অনুষ্ঠিত হয়। সভায় বিএফআইইউর প্রধান মাসুদ বিশ্বাস এবং অতিরিক্ত পরিচালক মাসুদ রানা সিআইডি প্রধানসহ সিআইডির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সিআইডি জানায়, অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়ার সভাপতিত্বে বর্তমান সময়ে ডলারের মূল্যের যে ঊর্ধ্বগতি তা নিয়ন্ত্রণ, রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি এবং মানি লন্ডারিংয়ের বিভিন্ন বিষয় নিয়ে বিএফআইইউ এবং সিআইডির মধ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় অবৈধভাবে বিদেশ থেকে রেমিট্যান্স প্রেরণ, দেশ থেকে হুন্ডি বা অবৈধ উপায়ে অর্থ পাচার রোধ এবং মানি লন্ডারিং মামলা দ্রুত নিষ্পত্তির জন্য বিভিন্ন ধরনের তথ্য দ্রুত আদান-প্রদানের বিষয়ে আলোচনা হয়।

এছাড়া অবৈধ মানি চেঞ্জার প্রতিষ্ঠান অবৈধ এমএফএসের বিরুদ্ধে অভিযান চলমান রাখা এবং জাতীয় স্বার্থে যেকোনো গুরুত্বপূর্ণ বিষয়ে যৌথভাবে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়।

এর আগে ডিজিটাল হুন্ডি চক্রের ১৬ সদস্যকে গ্রেফতারের পর ১১ সেপ্টেম্বর মানি চেঞ্জার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সঙ্গে বৈঠক করে সিআইডি। অ্যাসোসিয়েশনের কাছে হুন্ডি ব্যবসায়ী, খোলা বাজারে ডলার বিক্রি কারসাজিতে যুক্ত ব্যবসায়ীদের তথ্য চেয়েছিল সিআইডি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন