ডেডপুল থ্রি

রায়ান রেনল্ডসের সিনেমায় ফিরছে জ্যাকম্যানের উলভারিন

ফিচার ডেস্ক

মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সে ফিরছে ডেডপুল। ২০২৪ সালের সেপ্টেম্বর মুক্তি পাবে ডেডপুল থ্রি। ২০১৬ ১৮ সালের মতোই এবারো ডেডপুল চরিত্রে অভিনয় করবেন রায়ান রেনল্ডস। অভিনেতা রায়ান নিজেই এক ভিডিও বার্তায় কথা জানিয়েছেন। তিনি বলেন, ডি টোয়েন্টি থ্রি এক্সপোয় থাকতে না পারার জন্য আমরা দুঃখিত। আসলে আমরা অনেক দিন ধরে ডেডপুলের পরবর্তী সিনেমাটি নিয়ে পরিশ্রম করছি। আমি এখানে নিজেকে খুঁজতে চেষ্টা করব। এমসিইউতে প্রথমবারের মতো যুক্ত হওয়া একটি বড় বিষয়। চরিত্রে অভিনয়ে আমাদের সৎ হতে হবে। ডেডপুলের প্রতিটি সিনেমা আলাদাভাবে ভালো হওয়ার পাশাপাশি এদের মধ্যে যোগাযোগ থাকাও জরুরি। নিজেকে উন্নত করার চ্যালেঞ্জ আমাদের গভীরভাবে প্রভাবিত করেছে।

ভিডিওতে সোফায় বসে থাকা রেনল্ডস একটি চমত্কার অ্যাক্ট করেছেন। ভিডিওর একপর্যায়ে তিনি বলেন, ডেডপুল নিয়ে কী করা যায়, তা নিয়ে ভাবতে পারছেন না। মাথার ভেতরটা শূন্য। কিন্তু একটা আইডিয়া তারা এনেছেন। ঠিক তখনই দেখা যায়, হিউ জ্যাকম্যান পেছন থেকে হেঁটে যাচ্ছেন আর রায়ান বলেন, আরে হিউ, তুমি আরেকবার উলভারিনের চরিত্রটা করবে নাকি? সিঁড়ি দিয়ে উঠতে উঠতে হিউ জ্যাকম্যান শুধু বলেন, হ্যাঁ, অবশ্যই রায়ান। এরপর আসলে আর কিছু বলার প্রয়োজন হয় না। যা বলার তা রায়ানের অভিব্যক্তিতেই দেখা যায়। ডেডপুলসুলভ তার অভিব্যক্তিতে বোঝা যায় এবার উলভারিনকে নিয়ে আসা হচ্ছে ডেডপুলে।

ডেডপুলের আগের সিনেমায় টোয়েন্টিয়েথ সেঞ্চুরি ফক্স, মার্ভেলের সঙ্গে রায়ানও একজন প্রযোজক ছিলেন। ডেডপুলের সঙ্গে তার সংযোগটা তাই অন্য রকম। কারণেই হয়তো ডেডপুলের সঙ্গে যুক্ত হয়েছেন শন লেভি। রায়ানের সঙ্গে ফ্রি গাই দি অ্যাডাম প্রজেক্ট নির্মাতা শন লেভি পরিচালনা করবেন ডেডপুল থ্রি। এবার টোয়েন্টিয়েথ সেঞ্চুরি ফক্সের কাছ থেকে সিনেমার স্বত্ব নিয়েছে মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্স। তবে ডেডপুলের প্রথম দুই সিনেমার গল্পের লেখক রেট রিজ পল ওয়েরনিকই এবারের সিনেমার লেখক। সেখানে কোনো বদল আনেনি মার্ভেল। পাশাপাশি ডেডপুলের প্রচলিত গল্পের ধারায়ও পরিবর্তন আনা হচ্ছে না। মার্ভেল যদিও পরিবার নিয়ে দেখার মতো গল্পই রাখে, তবে ডেডপুল আগের মতোই আর-রেটেড থাকছে বলে জানানো হয়েছে।

সিনেমাটি ২০২৪ সালের সেপ্টেম্বরে অর্থাৎ দুই বছর পর আসছে। কিন্তু রেনল্ডসের ভিডিও প্রকাশের পর ভক্তরা তুমুল আগ্রহী এখনই। ডেডপুল ফিরছে ছয় বছর পর। তার চেয়েও বেশি উত্তেজনা আগ্রহ উলভারিনকে নিয়ে। বিশেষত উলভারিন চরিত্রে হিউ জ্যাকম্যানের ফেরার ব্যাপারে। এর আগে ২০১৬ সালে জেমস ম্যানগোল্ডের লোগান সিনেমায় উলভারিন হিসেবে হিউ জ্যাকম্যানকে শেষবার দেখা গিয়েছিল। সিনেমায় উলভারিনের মৃত্যুর দৃশ্য রয়েছে। হিউ জ্যাকম্যান বহুবার ইঙ্গিত দিয়েছেন উলভারিন হিসেবে লোগানই তার শেষ সিনেমা। তাই ডেডপুলে তার ফেরার বিষয়টি ধোঁয়াশা। রায়ানের ভিডিওতে হিউ জ্যাকম্যানকে ততটা স্পষ্ট দেখা যায় না। কিন্তু মার্ভেল স্টুডিওজের কেভিন ফিজ সম্প্রতি বলেছেন, মাল্টিভার্সে যেকোনো কিছুই সম্ভব। সে হিসেবে আশা করাই যায় যে হিউ জ্যাকম্যান ফিরছেন।

 

সূত্র: ভ্যারাইটি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন