ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ

‘হেভিওয়েট’ কর্নওয়ালের কাছে সাকিবদের হার, কাল শেষ সুযোগ

ক্রীড়া ডেস্ক

রাহকিম কর্নওয়াল। ৬ ফুট ৬ ইঞ্চি উচ্চতার এই মানুষটির ওজন ১৪০ কিলোগ্রামেরও বেশি! উচ্চতা আর ওজনের কারণেই তিনি ক্রিকেট বিশ্বে আলাদাভাবে দৃষ্টি কেড়েছেন সবার। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৯টি টেস্ট খেলা এই অফস্পিনার ব্যাট হাতেও ভীষণ পারঙ্গম। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে আজ ভোরে সাকিব আল হাসানদের দল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সকে প্রায় একাই হারিয়ে দিলেন বারবাডোজ রয়্যালসের এই অলরাউন্ডার। ৮৭ রানের জয়ে ফাইনালে পৌঁছে গেছে বারবাডোজ।

 

এই জয়ের অগ্রনায়ক রাহকিম। ব্যাট হাতে ওপেনিংয়ে নেমে মাত্র ৫৪ বলে ৯১ রানের টর্নেডো ইনিংস খেলেন তিনি। ইনিংসটি সাজিয়েছেন ১১টি ছক্কা ও দুটি চারের সাহায্যে। এছাড়া আজম খান ৩৫ বলে ৫২ ও কাইল মায়ার্স ২০ বলে ২৬ রান করেন। সাকিব ২ ওভারে ২২ রান দিয়ে তুলে নেন এক উইকেট। এছাড়া রোমামিও শেফার্ড ২৯ রানে দুটি উইকেট নেন।

 

জবাব দিতে নেমে ১৭.৪ ওভারে ১০৮ রানে গুটিয়ে যায় গায়ানা। আগের দুই ম্যাচেম্যান অব দ্য ম্যাচ হওয়া সাকিব এদিন ব্যাট হাতে ২ বলে ১ রান করেন র্যামন সাইমন্ডসের শিকার হন। সাইমন্ডস সর্বোচ্চ তিনটি উইকেট নেন। এছাড়া কর্নওয়াল ১০ রানে ও মুজিব উর রহমান ২১ রানে দুটি উইকেট নেন। ম্যাচসেরা হন কর্নওয়াল।

 

টেবিলের এক ও দুই নম্বর দলের লড়াইপ্রথম কোয়ালিফায়ার জিতে ফাইনালে জায়গা করে নেয় বারবাডোজ। পরাজিত গায়ানার সামনে আরেকটি সুযোগ আছে। এজন্য বৃহস্পতিবার ভোরে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে তাদের জিততে হবে জ্যামাইকা তালাওয়াসের বিপক্ষে, যারা এলিমিনেটর ম্যাচে ৩৩ রানে হারায় সেন্ট লুসিয়া কিংসকে। ১৫ বলে ৩১ রান করার পর ১০ রানে তিন উইকেট নিয়ে এ ম্যাচে সেরা খেলোয়াড় হন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী।

 

কাল ভোরে মুখোমুখি হবেন সাকিব ও নবী।   

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন