বৈশ্বিক সংকট নিয়ে ফায়দা লুটতে চায় বিএনপি —ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বৈশ্বিক সংকট শুধু বাংলাদেশের একার নয়, পুরো বিশ্বের। অথচ এটা নিয়ে বিএনপি রাজনৈতিক ফায়দা লুটতে মিথ্যাচার করছে। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে গতকাল আয়োজিত আলোচনা সভায় তিনি কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে যুবলীগ।

বিএনপি নেতাদের প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধে সারা বিশ্বে জ্বালানি তেল বিদ্যুৎ সংকট। কিন্তু আজ বিএনপি ক্ষমতায় থাকলে দেশের কী হতো, দেশ কি ভালো থাকত? প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে তিনি বলেন, সারা বিশ্বের অবস্থায় বাংলাদেশ যখন বিপদে, শেখ হাসিনা তখন পরিস্থিতি দারুণভাবে সামাল দিচ্ছেন। যারা সমালোচনা করছেন, তারা কি ক্ষমতায় থাকলে পরিস্থিতি সামাল দিতে পারতেন? এরা তো নিজেরাই নিজেদের পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারেন না।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নেতা তারেক রহমান দুর্নীতিপরায়ণ। কানাডার আদালতে বিএনপির কর্মী রাজনৈতিক আশ্রয় চেয়েছিল, কিন্তু সে দেশের আদালত বলেছিলেনবিএনপি টেরোরিস্ট সংগঠন। দলটি আন্দোলনের নামে সহিংসতার চেষ্টা করছে। আজকে বিএনপির হাত থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছেন না। আসলে বিএনপি যেমন দল, তেমন কর্ম করছে। লাঠিতে জাতীয় পতাকা বেঁধে মারামারি করে বিএনপি পতাকার অবমাননা করেছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

বিষোদ্গার করে মানুষের মন থেকে শেখ হাসিনাকে মুছে ফেলা যাবে না জানিয়ে মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা সর্পিল কণ্টকাকীর্ণ পথ অতিক্রম করে এসেছেন পিতার মতোই। নিজের ভাগ্যোন্নয়নের জন্য নয়, শেখ হাসিনা কষ্ট করেন মানুষের ভাগ্যোন্নয়নের জন্য। পিতার মতোই মানুষের মুক্তির লক্ষ্যে কাজ করছেন। যতই বিষোদ্গার করেন, যতদিন বাংলায় পাখিরা গান গাইবে, নদীর কলতান থাকবে, ততদিন বঙ্গবন্ধু তার কন্যা শেখ হাসিনা থাকবেন। একজনকে বাঙালির স্বাধীনতার জন্য, আরেকজনকে বাঙালির মুক্তির জন্য বিধাতা পাঠিয়েছেন। শেখ হাসিনাও হয়তো মারা যাবেন, কিন্তু বঙ্গবন্ধুর লিগ্যাসি থেকে যাবে। পঁচাত্তরের পর বাংলাদেশে সবচেয়ে সৎ, যোগ্য সাহসী নেতার নাম শেখ হাসিনা উল্লেখ করে ওবায়দুল কাদের আরো বলেন, বঙ্গবন্ধুকন্যা নিজের ভাগ্য সুখের জন্য রাজনীতি করেন না। শেখ হাসিনা রাজনীতি করেন মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য, পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। এতে আরো বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, সাংবাদিক অজয় দাসগুপ্ত প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন