দেশে করোনা সংক্রমণ বেড়েছে ১.৮৪ শতাংশ

নিজস্ব প্রতিবেদক

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ বেড়েছে দশমিক ৮৪ শতাংশ। সোমবার করোনায় শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৫৮ শতাংশ। গতকাল তা বেড়ে দাঁড়িয়েছে ১৫ দশমিক ৪২ শতাংশে।

গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে গত ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা) করোনা আক্রান্ত হয়ে একজন মারা গিয়েছে। আগের দিন মারা গিয়েছিল ছয়জন। এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৬০। মৃত্যুর হার দশমিক ৪৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতকাল হাজার ৭৮১ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৭৩৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আগের দিন হাজার ২৮৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৭১৮ জন। দেশে এখন পর্যন্ত কোটি ৪৮ লাখ ৬২ হাজার ৫১৫ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ২৩ হাজার ১৪৫ জন। পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।

দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৪১১ জন। পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৬৩ হাজার ৭১৯ জন। সুস্থতার হার ৯৭ দশমিক শতাংশ। গতকাল সুস্থ হয়ে ওঠার হার ছিল ৯৭ দশমিক শতাংশ।

এদিকে রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘণ্টায় হাজার ১৫৩ জনের নমুনা পরীক্ষায় সংক্রমণ শনাক্ত হয়েছে ৫১৬ জন। শনাক্তের হার ১৬ দশমিক ৩৬ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৮৭ শতাংশ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন