দক্ষিণ আফ্রিকায় ফ্লাইট বাড়াচ্ছে এমিরেটস

বণিক বার্তা ডেস্ক

উড়োজাহাজে ভ্রমণকারীদের সুবিধার্থে দক্ষিণ আফ্রিকায় ফ্লাইট বাড়াচ্ছে এমিরেটস। নতুন করে তিনটি ফ্লাইট যুক্ত করছে সংযুক্ত আরব আমিরাতভিত্তিক উড়োজাহাজ পরিবহন সংস্থাটি। দুবাইয়ের সঙ্গে জোহানেসবার্গ, কেপটাউন ডারবান শহরে নতুন ফ্লাইটগুলো যুক্ত হবে বলে জানিয়েছে এমিরেটস। সংবাদ সংস্থা ওয়াম প্রকাশিত এক প্রতিবেদনে তথ্য উঠে এসেছে।

২০২৩ সালের মার্চ থেকে এমিরেটস এয়ারলাইনসের দৈনিক তিনটি ফ্লাইট জোহানেসবার্গের উদ্দেশে ছেড়ে যাবে। কেপটাউনেও পরিষেবা দ্বিগুণ করার জন্য আগামী বছরের ফেব্রুয়ারি থেকে নতুন ফ্লাইটের যাত্রা শুরু হবে। পাশাপাশি ডারবানে আরো দুটি নতুন ফ্লাইট যোগ করবে এমিরেটস। এটি চলতি বছরের ডিসেম্বর থেকে চালু হবে।

দুবাই থেকে জোহানেসবার্গের মধ্যে বোয়িং ৭৭৭ উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা করা হবে। ফলে শহরটিতে ফ্লাইট পরিষেবা বেড়ে দ্বিগুণ হবে। জোহানেসবার্গের উদ্দেশে দুবাই থেকে রাত ১১টা ২৫ মিনিটে ফ্লাইটটি ছেড়ে যাবে। পরদিন বিকাল ৫টা ৩৫ মিনিটে শহরটিতে অবতরণ করবে। আবার দুবাইয়ের উদ্দেশে ফ্লাইটটি রাত ১০টা ২০ মিনিটে ছেড়ে যাবে এবং পরদিন সকাল ৮টা ২০ মিনিটে দুবাইয়ে অবতরণ করবে। দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ থেকে দৈনিক তিনটি ফ্লাইটে প্রত্যেকবারে ৩০০-এর বেশি মানুষ ভ্রমণ করতে পারবেন।

এদিকে এমিরেটসের ফ্লাইট দুবাই থেকে রাত ৯টা ১০ মিনিটে দক্ষিণ আফ্রিকার কেপটাউন শহরের উদ্দেশে ছেড়ে যাবে। ভোর ৪টা ৪৫ মিনিটে ফ্লাইটটি সেখানে অবতরণ করবে। এর মাধ্যমে কেপটাউনে উড়োজাহাজ পরিবহন সংস্থাটির ফ্লাইট পরিষেবা দ্বিগুণ হবে। ফলে এয়ারলাইনসটি তার কভিড-১৯ মহামারী-পূর্ব স্তর পুনরুদ্ধার করতে পারবে। একই সঙ্গে ইউরোপ, মধ্যপ্রাচ্য, পশ্চিম এশিয়া অস্ট্রেলিয়া থেকে পর্যটকদের কেপটাউনে যাতায়াত সুবিধা বেড়ে যাবে। শহরটির পর্যটন শিল্পও প্রসারিত হবে।

পর্যটন খাত পুনরুদ্ধারে প্রতিশ্রুতির অংশ হিসেবে দুবাইয়ের সঙ্গে চলতি বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকা একটি চুক্তি সম্পন্ন করে। চুক্তিতে এমিরেটস এয়ারলাইনস দক্ষিণ আফ্রিকান পর্যটন বোর্ডও অংশ নেয়। দেশটির তিনটি শহরে এমিরেটসের নতুন ফ্লাইটগুলো চালু হলে ভ্রমণকারীরা অভ্যন্তরীণ আঞ্চলিক শহরগুলোয় যাওয়ার সুযোগ পাবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন