নতুন পাবলিক বিশ্ববিদ্যালয়

শিক্ষা কার্যক্রম শুরু নিয়ে হচ্ছে নীতিমালা

নিজস্ব প্রতিবেদক

দেশে নতুন পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের পর শিক্ষা কার্যক্রম শুরু করার বিষয়ে একটি নীতিমালা প্রণয়ন করছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) নীতিমালা প্রণয়নের জন্য সম্প্রতি একটি কমিটি গঠন করেছে কমিশন। গতকাল নীতিমালা প্রণয়ন কমিটির প্রথম সভা ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়।

কমিটির আহ্বায়ক ইউজিসি সদস্য অধ্যাপক . মুহাম্মদ আলমগীর। কমিটির অন্য সদস্যরা হলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের সদস্য অধ্যাপক . সঞ্জয় কুমার অধিকারী, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক . মাহবুবা নাসরীন, খুলনা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান, প্রকৌশল প্রযুক্তি স্কুলের ডিন অধ্যাপক . আফরোজা পারভীন এবং ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের উপপরিচালক মৌলি আজাদ। কমিটিকে শিগগিরই -সংক্রান্ত প্রতিবেদন জমা দেয়ার অনুরোধ জানানো হয়েছে।

নীতিমালা প্রণয়ন কমিটির সভায় ইউজিসি সদস্য অধ্যাপক . আলমগীর বলেন, অবকাঠামো কারিক্যুলাম চূড়ান্ত না করে নতুন পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো শিক্ষা কার্যক্রম শুরু করছে। ফলে বিশ্ববিদ্যালয়গুলোকে বিভিন্ন সমস্যায় পড়তে হচ্ছে। শিক্ষার্থীরাও উচ্চশিক্ষার পরিবেশ থেকে বঞ্চিত হচ্ছে। বিষয়টি সমাধানের জন্য নীতিমালা করা অত্যন্ত জরুরি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন