ফিটবিট ব্যবহারে গুগল অ্যাকাউন্ট লাগবে

বণিক বার্তা ডেস্ক

আগামী বছর থেকে ফিটবিট ওয়্যারেবল ডিভাইসে গুগল অ্যাকাউন্ট ব্যবহার করতে হবে। প্রতিষ্ঠানটি অধিগ্রহণের পর নতুন পরিবর্তনের অংশ হিসেবে নিয়ম কার্যকর করতে যাচ্ছে সার্চ ইঞ্জিন জায়ান্টটি। খবর গিজচায়না ইটিটেলিকম।

ফিটবিটের তথ্যানুযায়ী, ফিটবিটের স্বাস্থ্য সুস্থতা-সংক্রান্ত তথ্য গুগলের বিজ্ঞাপনে ব্যবহার করা হবে না বলে প্রযুক্তি জায়ান্টটির পক্ষ থেকে জানানো হয়েছে। সাপোর্ট পেজে দেয়া এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি জানায়, ২০২৩ সালে ফিটবিটের ডিভাইসের জন্য গুগল অ্যাকাউন্ট চালু করা হলে কোনো কোনো ফিচার ব্যবহারে অ্যাকাউন্টের প্রয়োজন হতে পারে। এর মধ্যে নতুন করে ফিটবিটে যুক্ত হওয়াসহ নতুন ডিভাইস ফিচার ব্যবহারের বিষয়ও রয়েছে।

প্রতিষ্ঠানটি জানায়, যদি কারো ফিটবিট অ্যাকাউন্ট থাকে তাহলে গুগল অ্যাকাউন্ট ব্যবহারের পদ্ধতি চালুর পর তাদের ফিটবিটের তথ্য স্থানান্তরের সুযোগ দেয়া হবে। অথবা যতদিন পর্যন্ত ফিটবিট সাপোর্ট করবে ততদিন গ্রাহকরা এটি ব্যবহার করতে পারবে বলেও জানানো হয়।

প্রতিষ্ঠানটি জানায়, ফিটবিটে গুগল অ্যাকাউন্ট যুক্ত করার ফিচার চালুর পর ব্যবহারকারীরা বিভিন্ন সুবিধা পাবে। এর মধ্যে রয়েছে ফিটবিট গুগলের পরিষেবা গ্রহণে একবার লগইন করা, অ্যাকাউন্টের নিরাপত্তা, ব্যবহারকারীদের তথ্যের কেন্দ্রীভূত নিয়ন্ত্রণ ফিটবিটের জন্য গুগলের একাধিক সুবিধা।

আরেক বিবৃতিতে গুগল জানায়, ফিটবিট ডিভাইসে থাকা ব্যবহারকারীদের কোনো তথ্যই তাদের ব্যক্তিগত কোনো কাজে ব্যবহার করা হবে না। বিশ্বের বিভিন্ন দেশের নিয়ন্ত্রকদের কাছে প্রতিষ্ঠানটি যে প্রতিশ্রুতি দিয়েছে সেটি অনুসরণ করা হবে। ফিটবিট অধিগ্রহণ সম্পন্নের জন্য এগুলো প্রয়োজনীয় ছিল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন