পঞ্চগড়ে নৌকাডুবি: নিহত বেড়ে ৩৪

বণিক বার্তা প্রতিনিধি, পঞ্চগড়

পঞ্চগড়ে করতোয়া নদীতে যাত্রীবোঝাই নৌকাডুবির ঘটনায় আজ সোমবার সকালে আরো ৯টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪।

গতকাল বিকালে বোদা উপজেলার আউলিয়া ঘাটে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে তল্লাশি শুরু করে পুলিশ ও দমকল বাহিনী। প্রশাসনের সঙ্গে উদ্ধারকাজে নামে স্থানীয়রাও। আজও উদ্ধার তৎপরতা চলমান রয়েছে।

গতকাল রাত পর্যন্ত ২৫টি মৃতদেহ উদ্ধার করা হয়। আজ সকালে এর সঙ্গে যোগ হয় আরো ৯টি। এ ঘটনায় এখনো পর্যন্ত ৩৪টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আরো অর্ধ শতাধিক নিখোঁজ রয়েছে।

স্থানীয়রা জানান, দুর্গাপূজা উপলক্ষে প্রতি বছরের মতো দেবী আবাহনের উৎসবে যোগ দিতে পাঁচপীর, বোদা, মাড়েয়া, ব্যাঙহারি এলাকার সনাতন ধর্মাবলম্বীরা নৌকায় করে যাচ্ছিল।

এর মধ্যে মাড়েয়া বাজার এলাকার আউলিয়াঘাট থেকে ৭০-৮০ যাত্রী নিয়ে একটি ইঞ্জিনচালিত নৌকা রওনা হয়। ঘাট থেকে কিছু দূর যাওয়ার পর সেটি দুলতে শুরু করে। তাই নৌকাটিকে ঘাটে ফিরিয়ে আনার চেষ্টা করেন মাঝি। একপর্যায়ে তীরে ভেড়ার আগেই ডুবে যায়। গতকাল উদ্ধার হওয়া বেশির ভাগ মৃতদেহ নারী ও শিশুর।

করতোয়া নদীতে নৌকা ডুবে প্রাণহানির এ ঘটনায় পৃথক বার্তায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। নিহতদের বিদেহী আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান তারা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন