১১ বছরের মেয়ে শিশুর বিয়ে বন্ধ করলেন ইউএনও

বণিক বার্তা প্রতিনিধি, খুলনা

খুলনার পাইকগাছায় ১১ বছরের মেয়েশিশুকে বিয়ে দেয়ার পরিবারের উদ্যোগ ব্যর্থ করে দিয়েছেন স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। গতকাল রোববারের ঘটনা এটি।

আইনজীবীর সহায়তায় নোটারি পাবলিকের মাধ্যমে বিয়ের একটি সনদ তৈরি করার চেষ্টা করছিল পাইকগাছার দুই পরিবার। এ সময় উপজেলা প্রশাসনের হাতে ধরা পড়েন বর-কনে, আইনজীবী ও দুইপক্ষের লোকজন। পরে জরিমানা ও মুচলেকা দিয়ে ছাড়া পান তারা।

উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক মো. আলতাফ হোসেন জানান, আগে থেকেই খবর ছিল, উপজেলার এক আইনজীবীর বাড়িতে ১১ বছরের এক শিশুকে বিয়ে দেওয়ার আয়োজন চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগমের নির্দেশে ওই বাড়িতে গিয়ে দেখা যায়, ছেলে ও মেয়ের পরিবারের সদস্যদের নিয়ে নোটারি পাবলিকের মাধ্যমে বিয়ের সনদ তৈরির আয়োজন হচ্ছে।

আলতাফ আরো জানান, মেয়ের জন্মসনদসংক্রান্ত কাগজপত্র যাচাই করে দেখা যায়, তার বয়স মাত্র ১১ বছর। দুই পরিবারের সদস্যদের তখন ইউএনওর কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

সন্ধ্যার পর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ছেলে ও মেয়েপক্ষ থেকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করে আদায় করেন ইউএনও মমতাজ বেগম। এরপর মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন