অস্কারে যাচ্ছে হাওয়া

ফিচার প্রতিবেদক

হাওয়ার সদস্যরা

প্রেক্ষাগৃহে ঝড় তোলার পর এবার অস্কারে যাচ্ছে হাওয়া মেজবাউর রহমান সুমন পরিচালিত সিনেমাটি একাডেমি অ্যাওয়ার্ডস অস্কারের ৯৫তম আসরের বিদেশী ভাষার চলচ্চিত্র বিভাগে অংশ নেবে। বিষয়টি নিশ্চিত করেন ৯৫তম অস্কার বাংলাদেশ কমিটির সাবমিশন কো-অর্ডিনেটর আব্দুল্লাহ আল মারুফ।

চলতি বছরে অস্কারে বিদেশী ভাষার বিভাগে বাংলাদেশ থেকে দুটি সিনেমা জমা পড়েছিল। এর মধ্য একটি মেজবাউর রহমান সুমন পরিচালিত সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড প্রযোজিত হাওয়া এবং অন্যটি মুহাম্মদ কাইয়ুম পরিচালিত কুড়া পক্ষীর শূন্যে উড়া সিনেমাটি।

শনিবার রাজধানীর কাকরাইলে আশীর্বাদ চলচ্চিত্রের কার্যালয়ে সিনেমা দুটি দেখার পর হাওয়াকে চূড়ান্ত করে ৯৫তম অস্কার বাংলাদেশ কমিটি। সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটি অস্কার কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান, চলচ্চিত্র সমালোচক অধ্যাপক আবদুস সেলিম, চলচ্চিত্র সমালোচক পরিচালক শামীম আখতার, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, এডিটরস গিল্ডের সভাপতি আবু মুসা দেবু এবং চিত্রগ্রাহক পংকজ পালিত।

হাওয়া নিয়ে নির্মাতা মেজবাউর রহমান সুমন বলেন, কেবল তো হাওয়া অস্কারে যাচ্ছে। হাওয়ার পুরো টিমের জন্য আনন্দের ব্যাপার যে সিনেমাটা বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করতে যাচ্ছে। সিনেমাটি যদি অস্কারে গিয়ে পরবর্তী চূড়ান্ত পর্যায়ে মনোনয়ন পায়, তাহলে সেটা আমাদের জন্য সবচেয়ে আনন্দের।

২৯ জুলাই সারা দেশে মুক্তি পায় হাওয়া। প্রথম দিন থেকেই হাউজফুল ছিল সিনেমার প্রতিটি শো। হাওয়ার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, নাসির উদ্দিন খান, সুমন আনোয়ার, সোহেল মণ্ডলসহ আরো অনেকে। এখন দেখার পালা বাংলাদেশের জন্য কী খবর নিয়ে আসে হাওয়া।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন