‘লালশাড়ির কাজ শুরু করতে যাচ্ছি’

ফিচার প্রতিবেদক

অপু বিশ্বাস

রুপালি পর্দায় নতুন অধ্যায়ে পা রাখতে যাচ্ছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। প্রযোজকের খাতায় নাম রাখছেন তিনি। আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো অপু বিশ্বাস প্রযোজিত প্রথম চলচ্চিত্র লালশাড়ির। ২০২১-২২ অর্থবছরে লালশাড়ি সিনেমার জন্য সরকারি অনুদান পেয়েছেন তিনি। সিনেমার চিত্রনাট্য লেখা হয়েছে ঐতিহ্যবাহী তাঁত শিল্প নিয়ে।

তানভীর আহমেদ সিডনীর গল্পে আগামী নভেম্বর সিনেমার শুটিং শুরু হবে বলে জানিয়েছেন অপু বিশ্বাস। সিনেমার পরিচালক বন্ধন বিশ্বাস। যেহেতু ঢাকার বাইরে সিনেমাটির শুটিং হবে, তাই সেখানে মহরত না করতে পারার কারণে গত শনিবার রাজধানীর বনানীর একটি রেস্তোরাঁয় লালশাড়ির মহরত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আগত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, পরিচালত হাবিবুল ইসলাম হাবিব, গাজী মাহবুব, মুশফিকুর রহমান গুলজার, লালশাড়ির সংগীত পরিচালক ইমন সাহা, সাইমন সাদিক, শহীদুজ্জামান সেলিম, সুমিত সেনগুপ্ত, নিপুণ আক্তার, প্রার্থনা ফারদিন দীঘি, পরিচালক বন্ধন বিশ্বাস, মুশফিকুর রহমান গুলজার, সোহানুর রহমান সোহান, গাজী মাহাবুব ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা।

অপু বিশ্বাস তার বাবা উপেন্দ্র নাথ বিশ্বাস মা শেফালী বিশ্বাসের প্রতি শ্রদ্ধা জানিয়ে নিজের প্রযোজনা প্রতিষ্ঠানের আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন। মোমবাতি জ্বালিয়ে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে বাবা-মাকে স্মরণ করেন তিনি। লালশাড়ির মহরত অনুষ্ঠানে অপু বিশ্বাস বলেন, আমি শুরুতেই রাষ্ট্রের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাই, কারণ সরকারি অনুদান দেয়া হয়েছে বলেই লালশাড়ি সিনেমাটি প্রযোজনা করতে সাহস পেয়েছি। সিনেমার মহরতে দেশের বিভিন্ন গণমাধ্যমের বিপুল সাংবাদিকদের উপস্থিতি আমাকে সত্যিই বিস্মিত করেছে, আনন্দিত করেছে। সবাই যে আমাকে স্নেহ করেন, ভালোবাসেন তার দৃষ্টান্ত ছিল আমার লালশাড়ির শুভ মহরত অনুষ্ঠানটি। আমি ভীষণ আবেগি হয়ে উঠেছিলাম আমার বাবা-মায়ের ছবির দিকে তাকিয়ে। সবার দোয়া আর আশীর্বাদে আমি লালশাড়ির কাজ শুরু করতে যাচ্ছি। আর ইচ্ছে আছে অপু-জয় প্রডাকশন থেকে নিয়মিত সিনেমা প্রযোজনা করার, বাকিটা ঈশ্বর জানেন।

সিনেমার সাঙ্গে একজন ক্রিয়েটিভ ডিজাইনার কস্টিউম ডিজাইনার হিসেবে সম্পৃক্ত আছেন বিশ্বরঙের কর্ণধার বিপ্লব সাহা। সিনেমাটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন শহীদুজ্জামান সেলিম, সাইমন সাদিক, দোয়েলসহ আরো অনেকে।

কিছুদিন পরই অপু বিশ্বাস অভিনীত ঈশাখা সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। কলকাতায় অভিনীত অপু বিশ্বাসের প্রথম সিনেমা সুবীর মণ্ডলের আজকের শর্টকাট এছাড়া মুক্তির অপেক্ষায় রয়েছে অপু অভিনীত বন্ধন বিশ্বাস পরিচালিত ছায়াবৃক্ষ সোলায়মান হোসেন লেবু পরিচালিত প্রেম প্রীতি বন্ধন

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন