সিনেমার রিভিউ পড়েন না আলিয়া ভাট

ফিচার প্রতিবেদক

আলিয়া ভাট

মুখ থুবড়ে পড়ছিল একের পর এক বলিউড সিনেমা। সেই সময়ে আশার আলো দেখাল ব্রহ্মাস্ত্র। ঢুকে পড়ল বছরের সবচেয়ে ব্যবসাসফল সিনেমার তালিকায়। পরিচালক থেকে অভিনেতা সবাই বেশ আপ্লুত। স্বাভাবিকভাবেই আগ্রহ থাকার কথা নানা দিক থেকে আসা দর্শকের প্রতিক্রিয়ায়। কিন্তু ঠিক বিপরীতটাই জানিয়ে দিলেন অভিনেত্রী আলিয়া ভাট। কোনো মাধ্যমেই নিজের সিনেমার রিভিউ পড়েন না তিনি। প্রতিক্রিয়া শুধু তাদের কাছ থেকেই নেন, যাদের সঙ্গে তার সাক্ষাৎ হয়।

সম্প্রতি কোমল নাহথার করা প্রশ্নের জবাব দিতে গিয়ে কাজ নিয়ে নিজের অবস্থান তুলে ধরেন বলিউডে জনপ্রিয়তার শীর্ষে থাকা অভিনেত্রী। স্বীকার করেন মানুুষের কাছ থেকে নানাভাবে রিভিউ পাওয়ার কথা। কিন্তু হেডলাইনের বেশি পড়েন না তিনি। তার ভাষায়, যদি রিভিউ ভালোও হয়, তবু আমি পড়ি না। মানুষ আমাকে রিভিউ পাঠালে কেবল শিরোনামটা পড়েই রেখে দিই। তাতে চলচ্চিত্রটি মুক্তির পর কতটুকু কাজ হয়েছে, কতটুকু হয়নি, তা বোঝা যায়। তাছাড়া সাক্ষাৎ হওয়া মানুষের কাছ থেকে শুনে বুঝে নিই প্রতিক্রিয়া। এর মানে এই না আমি রিভিউ পড়তে চাই না। বরং একটা চলচ্চিত্র মুক্তির প্রথম কিংবা দশম দিনেই ধরনের ব্যবচ্ছেদ আমার অপছন্দ।

সাক্ষাত্কারের এক পর্যায়ে আলিয়া ভাট তুলে ধরেন নির্মাতা করন জোহরের রিভিউ পড়ার স্বভাব। ধরনের প্রতিক্রিয়ার মাধ্যমে দারুণ কিছু উঠে আসে বলে মনে করেন তিনি। তবে আলিয়ার পদ্ধতি ভিন্ন। তিনি সরাসরি জেনে নেন, ঠিক কোথায় কোথায় আরো ভালো করা যেত। ঠিক কোন বিষয়টার জন্য চলচ্চিত্রটি ভালো বা খারাপ হয়েছে।

ব্রহ্মাস্ত্র মুক্তি পেয়েছে সেপ্টেম্বর ভারতে স্টার স্টুডিও এবং উত্তর আমেরিকায় টোয়েন্টিথ সেঞ্চুরিসের ব্যানারে। বিশেষ করে দুর্দান্ত ভিজুয়াল ইফেক্টের জন্য ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। অবশ্য সমালোচকরা গল্পের দুর্বলতা নিয়ে মুখ খুলেছেন। তাতে ব্যবসায় খুব একটা প্রভাব পড়েনি ব্রহ্মাস্ত্রের। ২৩ সেপ্টেম্বর পর্যন্ত সিনেমাটির মোট আয় ছিল ৪৬ মিলিয়ন ডলার। দ্রুতই পরবর্তী দুটি সিকুয়াল এবং একটি স্পিন-অফের কথা বিবেচনা করছে পরিচালক অয়ন মুখার্জি।

শিগগিরই নেটফ্লিক্সে মুক্তি পাবে হলিউড পরিচালক টম হারপারের হার্ট অব স্টোন এর মধ্য দিয়ে হলিউডে পা রাখছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী। এদিকে করন জোহর নির্মিত রকি অর রানি কি প্রেম কাহানি-তেও দেখা যাবে তাকে।

১৯৯৯ সালে সংঘর্ষ চলচ্চিত্রে প্রীতি জিনতার শিশু চরিত্রের অভিনয়ের হাতেখড়ি আলিয়ার। অবশ্য আনুষ্ঠানিকভাবে বলিউডে পা রাখেন ২০১২ সালে করন জোহরের স্টুডেন্ট অব দ্য ইয়ার সিনেমার মধ্য দিয়ে। তারপর আর ক্যারিয়ারে পেছনে ফিরে তাকাতে হয়নি। বছর এপ্রিলেই অভিনেতা রণবীর কাপুরের সঙ্গে আবদ্ধ হন বিবাহবন্ধনে।

 

সূত্র: দি ইন্ডিয়ান এক্সপ্রেস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন