পর্যটন এলাকার সব হোটেল নিবন্ধনে আনার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

পর্যটন এলাকার নিবন্ধন ছাড়া যেসব হোটেল রয়েছে সেগুলোকে নিবন্ধনের আওতায় আনার কার্যক্রম পরিচালনার জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসনকে পদক্ষেপ নিতে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে কুয়াকাটাসহ অন্যান্য পর্যটন এলাকায় অবকাঠামোসহ অন্যান্য সুযোগ-সুবিধার ব্যাপারে জেলা প্রশাসক প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়। গতকাল জাতীয় সংসদে বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়।

বৈঠকে কমিটির আগের বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়। সেখানে বলা হয়, দেশের পর্যটন এলাকায় বিদেশী পর্যটকরা যেসব পণ্যের অভাব বোধ করেন এবং পর্যটনসংশ্লিষ্ট সব পণ্যের ওপর থেকে ভ্যাট-ট্যাক্স প্রত্যাহারের জন্য সুপারিশ করে সংসদীয় কমিটি।

সংসদীয় কমিটির সুপারিশে গত ৩০ আগস্ট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের সভাপতিত্বে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। যাতে অর্থ বিভাগ, জাতীয় রাজস্ব বোর্ড, বাংলাদেশ পর্যটন করপোরেশন, বাণিজ্য মন্ত্রণালয় কাস্টমসের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

বৈঠকে সভাপতি উবায়দুল মোকতাদির চৌধুরী পর্যটকদের সুবিধার জন্য মহেশখালী, কুতুবদিয়া সোনারচরে জেটি স্থাপনের জন্য নৌ-পরিবহন মন্ত্রণালয়ে পত্র প্রেরণের সুপারিশ করেন।

উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে অংশগ্রহণ করেন কমিটির সদস্য প্রতিমন্ত্রী মাহবুব আলী, তানভীর ইমাম, আশেক উল্লাহ রফিক, সৈয়দা রুবিনা আক্তার বেগম কানিজ ফাতেমা আহমেদ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন