ঘুস গ্রহণের অভিযোগ

ভূমি অফিসের নাজিরকে বরখাস্তের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

ঘুস গ্রহণের অভিযোগে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলা ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার শাকিব উদ্দীনকে সাময়িক বরখাস্ত করে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য গতকাল ঠাকুরগাঁও জেলা প্রশাসককে চিঠি দিয়েছে ভূমি মন্ত্রণালয়।

সাম্প্র্রতিক সময়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওর বরাতে দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলা ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার শাকিব উদ্দীন ঘুসের বিনিময়ে কাজ করেন মর্মে সংবাদ প্রকাশ হয়। নিয়মিত সংবাদ পর্যালোচনার সময় বিষয়টি ভূমি মন্ত্রণালয়ের নজরে আসে।

উপর্যুক্ত ভিডিওটিতে দেখা যায়, একজন সেবাগ্রহীতা সদ্য অনুমোদিত নামজারি (খারিজ) করতে এলে রাণীশংকৈল উপজেলা ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার শাকিব উদ্দীন সেবাগ্রহীতাকে বলেন, নামজারিতে একটি নাম ভুল হয়েছে, সংশোধন করতে হবে এবং সবমিলিয়ে হাজার টাকা লাগবে। এর কম হবে না, কারণ সংশোধন করতে হলে এটি ওপরে পাঠাতে হবে, সেখানে টাকা চাবে। অবস্থায় সেবাগ্রহীতা ৭০০ টাকা দেন এবং বাকি টাকা কাজ হলে দেবেন মর্মে বলেন।

পরে উপর্যুক্ত উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, যে কাজটির জন্য নাজির শাকিব উদ্দীন টাকা নিয়েছিলেন সেটির আসলে তেমন কোনো ফি নেই।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন