বড় স্টোরিজ আপলোডের সুবিধা দিচ্ছে ইনস্টাগ্রাম

বণিক বার্তা ডেস্ক

কোনো প্রকার বাধা ছাড়াই ব্যবহারকারীদের জন্য বড় দৈর্ঘ্যের স্টোরিজ আপলোডের সুবিধা চালু করেছে ইনস্টাগ্রাম। প্লাটফর্মটির মালিকানা প্রতিষ্ঠান মেটা বিষয়টি নিশ্চিত করেছে। গত বছরের শেষ দিকে কিছু ব্যবহারকারীর জন্য ফিচারটির বেটা ভার্সন পরীক্ষার জন্য চালু করা হয়েছিল। খবর টেকটাইমস।

-মেইলে পাঠানো এক বিবৃতিতে মেটার একজন মুখপাত্র জানান, স্টোরিজের অভিজ্ঞতা উন্নয়নে আমরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। এখন থেকে ব্যবহারকারীরা ৬০ সেকেন্ড পর্যন্ত দীর্ঘ স্টোরিজ তৈরি আপলোড করতে পারবে। ভিডিওগুলো আগের মতো ১৫ সেকেন্ডের ক্লিপে পরিবর্তন হবে না।

গত জুনে ইনস্টাগ্রাম কনটেন্টের সময় ৯০ সেকেন্ড পর্যন্ত বাড়ানোর মাধ্যমে রিলসের ফিচার উন্নত করেছিল। আগে সময়সীমা ছিল ৬০ সেকেন্ড। ভিডিও পণ্যে মনোনিবেশ করার জন্য ইনস্টাগ্রাম কাজ করছে বলে জানিয়েছিলেন প্লাটফর্ম প্রধান অ্যাডাম মোসেরি। সে ঘোষণার পরপর নতুন সব পরিবর্তন আনা হচ্ছে।

টিকটকের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে বেশকিছু সময় ধরে বিভিন্ন ফিচার পরিবর্তন করছে ইনস্টাগ্রাম। মূলত মোসেরি যখন জানিয়েছিলেন, তাদের ছবির তুলনায় ভিডিও কনটেন্টে মানুষের অংশগ্রহণ বাড়ছে তখনই এটি শুরু হয়। ফলো করা হচ্ছে না এমন ব্যবহারকারীর কনটেন্টও ফিডে যুক্ত করেছে একটি কৃত্রিম বুদ্ধিমত্তা। এছাড়া ব্যবহারকারীদের পছন্দ অনুসরণকারীদের ভিত্তিতে রিকমেন্ডেড কনটেন্টও যুক্ত করা হয়েছিল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন