জুরাসিক ওয়ার্ল্ডের তৃতীয় কিস্তিও বিলিয়ন ডলার ক্লাবে

বণিক বার্তা অনলাইন

অবশেষে বিলিয়ন ডলার বা ১০০ কোটি ডলার ক্লাবে প্রবেশ করল ‘জুরাসিক ওয়ার্ল্ড ডমিনিয়ন’। তিন মাস আগে মুক্তি পাওয়া সিনেমাটি দিন দু-এক আগে বিশ্বব্যাপী এ মাইলফলক অর্জন করেছে। খবর ভ্যারাইটি।

এক প্রতিবেদনে বলা হয়, ‘জুরাসিক ওয়ার্ল্ড ডমিনিয়ন’ উত্তর আমেরিকার স্থানীয় বাজারে ৩৭ কোটি ৬০ ডলার ও আন্তর্জাতিক বাজারে ৬২ কোটি ৪০ লাখ ডলার আয় করেছে।

স্টিভেন স্পিলবার্গের বিখ্যাত ‘জুরাসিক পার্ক’ ট্রিলজির পরবর্তী গল্প নিয়ে নির্মিত ‘জুরাসিক ওয়ার্ল্ড’ ট্রিলজি। এর আগে ‘জুরাসিক ওয়ার্ল্ড’ ও ‘জুরাসিক ওয়ার্ল্ড : ফলেন কিংডম’ যথাক্রমে ১৬৭ কোটি ডলার ও ১৩০ কোটি ডলার আয় করে। ছবি দুটি মুক্তি পায় ২০১৫ ও ২০১৮ সালে।

দানবীয় ডাইনোসর নিয়ে নির্মিত ‘জুরাসিক ওয়ার্ল্ড ডমিনিয়ন’ সিরিজের শেষ কিস্তি হলেও নিকট ভবিষ্যতে ইউনিভার্সেল স্টুডিও নতুন ঘোষণা দিতে পারে বলে গুঞ্জন রয়েছে।

কলিন ট্রেভোরো পরিচালিত এ সিনেমায় জুরাসিক হিরোদের দুটি প্রজন্মকে এক করা হয়েছে। অভিনয় করেছেন ক্রিস প্রাট, ব্রাইস ডালাস হাওয়ার্ড, লরা ডর্ন, জেফ গোল্ডব্লাম, স্যাম নিল, ওমর সাইসহ অনেকে।

স্টিভেন স্পিলবার্গ পরিচালিত মূল ‘জুরাসিক পার্ক’ মুক্তি পায় ১৯৯৩ সালে। ছবিটি আয় করে ১০০ কোটি ডলারের বেশি। ১৯৯৭ সালে একই পরিচালকের ‘দ্য লস্ট ওয়ার্ল্ড: জুরাসিক পার্ক’ আয় করে প্রায় ৬২ কোটি ডলার। প্রথম ট্রিলজির শেষ কিস্তি ‘জুরাসিক পার্ক থ্রি’ পরিচালনা করেন জো জনস্টন, আয় করে প্রায় ৩৭ কোটি ডলার। সিনেমাটি মুক্তি পায় ২০০১ সালে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন