‘বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা’ শীর্ষক স্মারক ডাকটিকিট অবমুক্ত

নিজস্ব প্রতিবেদক

জাতিসংঘে বাংলা ভাষায় ভাষণ। বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা (২৫ সেপ্টেম্বর ১৯৭৪ থেকে ২৩ সেপ্টেম্বর ২০২০) উদযাপন উপলক্ষে স্মারক ডাকটিকিট অবমুক্ত করা হয়। উপলক্ষে ডাক অধিদপ্তর ১০ টাকা মূল্যমানের একটি স্মারক ডাকটিকিট, ১০ টাকা মূল্যমানের একটি উদ্বোধনী খাম অবমুক্ত এবং টাকা মূল্যমানের একটি ডাটা কার্ড একটি বিশেষ সিলমোহর প্রকাশ করে। ডাক টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার গতকাল ডাক ভবন মিলনায়তনে স্মারক ডাকটিকিট উদ্বোধনী খাম অবমুক্ত করেন এবং ডাটা কার্ড সিলমোহর প্রকাশ করেন। ডাক টেলিযোগাযোগ সচিব মো. খলিলুর রহমান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।

ডাক অধিদপ্তরের মহাপরিচালক মো. ফয়জুল আজিমের সভাপতিত্বে উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডাক টেলিযোগাযোগমন্ত্রী সর্বস্তরে বাংলা ভাষা চালু এবং বাংলা টাইপরাইটার যন্ত্র প্রবর্তনে বঙ্গবন্ধুর অবদান তুলে ধরেন। ১৯৭৪ সালের ২৫ সেপ্টেম্বর জাতিসংঘে বাংলায় বঙ্গবন্ধুর ভাষণ প্রদানের ঐতিহাসিক গুরুত্ব তুলে ধরে মন্ত্র্রী বলেন, বিদ্যাসাগর থেকে বঙ্গবন্ধু বাংলা ভাষার যে ভিত্তি রচনা করেছেন তা অসাধারণ। বঙ্গবন্ধুর রক্তের উত্তরসূরি হিসেবেই নয়, বিশ্বের ৩৫ কোটি বাংলা ভাষাভাষী মানুষের প্রতিনিধি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘে বাংলায় ভাষণ আমাদের জন্য বড় অহংকার।

পিতার পথ ধরে কন্যার যে যাত্রা তা স্মরণীয় করে রাখতে স্মারক ডাকটিকিট প্রকাশ করা হয়েছে উল্লেখ করে মোস্তাফা জব্বার প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শ্রদ্ধা জানান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন