এক লাখ মৌসুমি কর্মী নিয়োগ করবে টার্গেট

বণিক বার্তা ডেস্ক

এক লাখ মৌসুমি কর্মী নিয়োগ পরিকল্পনার কথা জানিয়েছে টার্গেট। ছুটির মৌসুম ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে ওয়ালমার্টের পর কর্মী নিয়োগের ঘোষণা দিল মার্কিন ডিপার্টমেন্ট স্টোর চেইনটি। নভেম্বরের থ্যাংকসগিভিং থেকে শুরু করে ইংরেজি নববর্ষ পর্যন্ত যুক্তরাষ্ট্রে ছুটির মৌসুম হিসেবে বিবেচনা করা হয়। খবর সিএনবিসি।

টার্গেট জানিয়েছে, প্রথমে বিদ্যমান কর্মীদের ছুটির শিফট সেট করার সুযোগ দেয়া হবে। এরপর নতুন কর্মী নিয়োগ দেয়া হবে। এর আগে গত ছুটির মৌসুমের জন্যও সংস্থাটি একইসংখ্যক কর্মী নিয়োগ দিয়েছিল। তারও আগে ২০২০ সালের কেনাকাটার মৌসুমে লাখ ৩০ হাজার কর্মী নিয়োগ দিয়েছিল প্রতিষ্ঠানটি। নতুন মৌসুমি কর্মীদের ঘণ্টাপ্রতি ১৫ থেকে ২৪ ডলারের মধ্যে বেতন দেয়া হবে।

গত সপ্তাহে ছুটির মৌসুমের জন্য ৪০ হাজার কর্মী নিয়োগের পরিকল্পনার কথা জানিয়েছিল ওয়ালমার্ট। যদিও চলতি বছর সংস্থাটির কর্মী নিয়োগের সংখ্যা গত বছরের তুলনায় অনেক কম। গত ছুটির মৌসুমের জন্য সংস্থাটি লাখ ৫০ হাজার কর্মী নিয়োগ দিয়েছিল।

গুরুত্বপূর্ণ কেনাকাটার মৌসুমের প্রস্তুতি হিসেবে সতর্কভাবে কর্মী বাড়ানোর পরিকল্পনা করছে সংস্থাটি। কারণ আসন্ন মৌসুমে মূল্যস্ফীতির সঙ্গে সামঞ্জস্য করার পর বিক্রি কেবল - শতাংশ বাড়ার পূর্বাভাস দেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন