নতুন করে ফিরল অ্যাভাটার

ফিচার ডেস্ক

জেমস ক্যামেরন তার অ্যাভাটারের দ্বিতীয় পর্ব নিয়ে আসছেন। আগামী ডিসেম্বরে মুক্তি পাচ্ছে অ্যাভাটার: ওয়ে অব ওয়াটার তবে এর আগে নতুন করে মুক্তি দেয়া হচ্ছে অ্যাভাটার। ২০০৯ সালে মুক্তি পাওয়ার পর চলচ্চিত্র জগতে হইচই ফেলে দিয়েছিল সিনেমা। তত্কালীন সেরা প্রযুক্তিতে তৈরি সিনেমাটি বিশ্বজুড়ে ২৮০ কোটি ডলারের বেশি আয় করেছে। আয় সর্বকালের সর্বোচ্চ।

২০১০ সালে অস্কারের নয়টি বিভাগে মনোনয়ন পেয়ে তিনটি পুরস্কার জিতেছিল সিনেমাটি। অ্যাভাটারের সিকুয়াল হওয়ার সম্ভাবনা জানার পর থেকেই অগণিত দর্শকের অপেক্ষা পরবর্তী ছবির জন্য। অপেক্ষার অবসান ঘটাতেই ১৬ ডিসেম্বর মুক্তি পাবে অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার তবে তার আগেই পর্দায় ফিরছে পুরনো অ্যাভাটার। গতকাল নতুন করে মুক্তি দেয়া হয়েছে সিনেমাটি।

তবে আপডেট করা হচ্ছে কোনো না কোনোভাবে। এবার সিনেমাটি দেখানো হবে ফোরকে হাই ডায়নামিক রেঞ্জ ফরম্যাটে। তবে মাত্র দুই সপ্তাহ সিনেমাটি প্রদর্শনের পরিকল্পনা করেছেন নির্মাতা। অ্যাভাটার ওটিটিতে মুক্তি পেয়েছে বহু বছর আগেই। তবে হলে চলাকালে সিনেমার ওটিটি স্ট্রিমিং বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

কিন্তু কেন সিনেমাটি ফেরানো হচ্ছে? মূলত ফোরকে ভার্সনে দর্শকদের পুরনো সিনেমাটি নতুন করে পরিচয় করানোর পাশাপাশি দ্বিতীয় পর্বের জন্যও দর্শককে প্রস্তুত করার চিন্তা করছেন ক্যামেরন। প্রচারের ক্ষেত্রে কাজে লাগবে পদক্ষেপ। ১৩ বছর আগে যারা সিনেমাটি দেখেছেন তারা সবাই না ফিরলেও অনেকে ফিরছেন। বিশ্বের অন্যান্য দেশের পাশাপাশি বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে ছবিটি দেখতে পাবেন দর্শকরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন