সাফজয়ী দলের অধিনায়ক সাবিনা খাতুনকে সাতক্ষীরায় সংবর্ধনা

বণিক বার্তা প্রতিনিধি, সাতক্ষীরা

জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক গোলমেশিন সাবিনা খাতুনকে সংবর্ধনা দিয়েছে সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থা।

গতকাল ভোরে সাবিনা খাতুন সাতক্ষীরায় পৌঁছলে সার্কিট হাউজে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থাসহ বিভিন্ন সংগঠন তাকে ফুলেল শুভেচ্ছা জানায়। পরে সাবিনাকে নিয়ে মোটর শোভাযাত্রায় শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করা হয়।

এ সময় সর্বস্তরের মানুষ সাফ চাম্পিয়ান বিজয়ী নারী দলের অধিনায়ক সাবিনা খাতুনকে ফুল ছিটিয়ে ও হাত নেড়ে শুভেচ্ছা জানান।

নিজ জেলা সাতক্ষীরায় ফিরে এমন সম্মান ও ভালোবাসা পেয়ে অভিভূত সাবিনা খাতুন। এ সময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আশরাফুজ্জামান আশু, সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক মীর তাজুল ইসলাম রিপন, ফারহাদিবা খান সাথী প্রমুখ। 

সাবিনা সাংবাদিকদের বলেন, তিনি কখনো ভাবেননি দেশের মানুষ ও নিজ জেলার মানুষের কাছ থেকে এমন ভালোবাসা পাবেন। ২৮ বছর বয়সী ফুটবলারের লক্ষ্য আগামীতে দেশের নারী ফুটবলের জন্য আরো ভালো কিছু করা।

নিজ বাড়িতে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় সাবিনা পশ্চাদপদ সমাজে একজন মেয়েকে খেলোয়াড়ী জীবনে প্রতিষ্ঠা পাওয়ার জন্য প্রচুর সংগ্রামের কথা তুলে ধরেন।

সাতক্ষীরার পলাশপোলে জন্ম নেয়া এই নারী ফুটবলার ২০০৭ সালে অষ্টম শ্রেণিতে পড়াকালীন ফুটবলে পা রাখেন। ২০০৯ সালেই জাতীয় দলে সুযোগ পান। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। সাবিনার উঠে আসার পেছনে স্থানীয় কোচ আকবার আলীর অবদানই বেশি বলে জানান তিনি।

এরপর এশিয়ান গেমস ফুটবলে দেশের জন্য গৌরব বয়ে আনাই লক্ষ্য সাবিনার। শিগগিরই তিনি নেপাল যাবেন বলে জানান। সেখানে আর্মি ক্লাবের হয়ে লিগ খেলবেন। পাকিস্তান থেকেও প্রস্তাব এসেছে। যদিও সে ব্যাপারটি এখনো চূড়ান্ত হয়নি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন