বিমান ও শাহজালাল কর্তৃপক্ষের দাবি

অক্ষত লাগেজই বুঝে নিয়েছে বাফুফে

নিজস্ব প্রতিবেদক

সদ্যই সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী বাংলাদেশ নারী ফুটবল দল বুধবার দেশে ফিরে আসে। এদিন বিমানবন্দরে কয়েকজন খেলোয়াড়ের লাগেজের তালা ভেঙে ডলার জিনিসপত্র চুরির ঘটনা নিয়ে এখন সারা দেশে তোলপাড়। যদিও বিমানবন্দরে ফুটবলারদের লাগেজের তালা ভেঙে চুরির অভিযোগের সত্যতা পায়নি বিমান বাংলাদেশ এয়ারলাইনস শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ।

সাফ জয়ী দলের খেলোয়াড় কৃষ্ণা রানী সরকার অভিযোগ করেন, তার হ্যান্ডব্যাগ থেকে তার শামসুন্নাহার সিনিয়রের কিছু ডলার চুরি গিয়েছে, যার আর্থিক মূল্য আড়াই লাখ টাকার মতো। গতকাল সকাল থেকে ওই অভিযোগ নিয়ে তোলপাড় চলার পর বিকালে আলাদা সংবাদ বিজ্ঞপ্তিতে বিমান বাংলাদেশ এয়ারলাইনস বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, অভিযোগের সত্যতা মেলেনি।

বিমানবন্দরের নির্বাহী পরিচালক মো. কামরুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বিমান বাংলাদেশ এয়ারলাইনস কর্তৃপক্ষের কাছ থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) প্রটোকল প্রতিনিধি দুজন টিম অফিশিয়াল লাগেজ ট্যাগ পরীক্ষা-নিরীক্ষা করে সম্পূর্ণ অক্ষত এবং তালাবদ্ধ অবস্থায় বুঝে নিয়ে বিমানবন্দর ত্যাগ করেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) প্রতিনিধি সংশ্লিষ্ট খেলোয়াড়রা লাগেজগুলো সঠিক অবস্থায় বুঝে নেন। লাগেজগুলো বুঝে নেয়ার সময় লাগেজ থেকে কোনো কিছু খোয়া যাওয়ার বিষয়ে কোনো অভিযোগ পাওয়া যায়নি। বাফুফের প্রতিনিধিরা লাগেজগুলো দুটি কাভার্ড ভ্যানে উত্তোলনপূর্বক এয়ারপোর্ট এরিয়া ত্যাগ করেন। এয়ারপোর্টে বিভিন্ন এলাকার সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে এয়ারপোর্টে বর্ণিত অভিযোগের সত্যতা পাওয়া যায়নি।

বাংলাদেশ বিমানের বিজি-৩৭২ ফ্লাইটে বুধবার নেপাল থেকে দেশে ফেরেন বিজয়ী দলের মেয়েরা। ছাদ খোলা বাসে করে তাদের নিয়ে যাওয়া হয় মতিঝিল বাফুফে ভবনে। সেদিন খেলোয়াড়দের অভিনন্দন জানান হাজার হাজার মানুষ। বিমানবন্দর, রাজপথ আর বাফুফে ভবনের সামনে তৈরি হয় জনস্রোত। এর পরদিন গতকাল সকালে চুরির খবর নিয়ে তোলপাড় শুরু হয়।

সাফ জয়ী মেয়েদের ব্যাগের তালা ভেঙে চুরির অভিযোগের বিষয়টি নিয়ে সাংবাদিকরা খোঁজখবর শুরু করলে বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) জানায়, চুরির খবর তারা পেয়েছে এবং তদন্তও শুরু হয়েছে।

এদিকে, গতকাল এক সংবাদ সম্মেলনে বাফুফের নির্বাহী কমিটির সদস্য নারী উইংয়ের চেয়ারপার্সন মাহফুজা আক্তার কিরণ জানান, খেলোয়াড়দের অর্থ উদ্ধার করা না গেলে ফেডারেশনের পক্ষ থেকে তাদের ক্ষতিপূরণ দেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন