কুলিং পারফরম্যান্সে বুয়েটের সনদ পেল যমুনা রেফ্রিজারেটর

কুলিং পারফরম্যান্সে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সনদ লাভ করেছে যমুনা রেফ্রিজারেটর। সম্প্রতি যমুনা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান যমুনা ইলেকট্রনিকস অ্যান্ড অটোমোবাইলসকে সনদ দেয়া হয়। রেফ্রিজারেটরের অভ্যন্তরীণ তাপমাত্রা মাইনাস ২৮ ডিগ্রি সেলসিয়াস থেকে ডিগ্রি সেলসিয়াস, যা এটিকে আদর্শ রেফ্রিজারেটরের স্বীকৃতি এনে দিয়েছে।

কুলিং পারফরম্যান্সের কারণে যমুনা রেফ্রিজারেটর গ্রাহকপ্রিয়তা পেয়েছে। লোডশেডিংয়ে বিদ্যুৎ ছাড়াই যমুনা রেফ্রিজারেটর ৭২ ঘণ্টা এবং যমুনা ফ্রিজারে ১২০ ঘণ্টা খাবার থাকবে টাটকা। এছাড়া যমুনা ফ্রিজ কেনার পর সার্ভিসিং নিয়ে ঝামেলা ৯৯ শতাংশ কম।

যমুনার সব মডেলের রেফ্রিজারেটরে আর৬০০এ গ্যাস ব্যবহূত হয়, যা পরিবেশবান্ধব মানবদেহের কোনো ক্ষতি করে না। অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের ফলে যমুনা রেফ্রিজারেটরের খাবারের মান ঠিক থাকে এবং ৭০ শতাংশ বিদ্যুৎ খরচ কম হয়। সিলিকন জেল মানবদেহের জন্য ক্ষতিকর। এটি খাদ্যমান নষ্ট করে। যমুনা রেফ্রিজারেটর উৎপাদন প্রক্রিয়ার কোথাও এটি ব্যবহার করে না। অনেক ফ্রিজে মানবদেহ পরিবেশের জন্য ক্ষতিকর আর১৩৪এ গ্যাস ব্যবহূত হয়। কিন্তু যমুনার ফ্রিজগুলোয় ব্যবহার হয় ইকো-ফ্রেন্ডলি গ্যাস আর৬০০এ, যা পরিবেশবান্ধব। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন