শেয়ার বিক্রির অর্থ দিয়ে ঋণ পরিশোধ করবে মুন্নু ফ্যাব্রিকস

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত মুন্নু ফ্যাব্রিকস লিমিটেডের এক করপোরেট পরিচালকের বিক্রি করা শেয়ারের বিপরীতে সংগৃহীত অর্থ দিয়ে চার ব্যাংকের কাছ থেকে নেয়া কোম্পানিটির ঋণ সমন্বয় করা হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে গতকাল তথ্য জানিয়েছে বস্ত্র খাতের কোম্পানিটি।

তথ্য অনুসারে, মুন্নু ফ্যাব্রিকসের করপোরেট পরিচালক মুন্নু ওয়েলফেয়ার ফাউন্ডেশন সম্প্রতি কোম্পানিটির মোট শেয়ারের শতাংশ বা ৫৭ কোটি ৫০ লাখ শেয়ার বিক্রি করেছে, যা থেকে করপোরেট পরিচালক ১৫ কোটি ৪৬ লাখ ৫০ হাজার টাকা সংগ্রহ করেছে। অর্থ দিয়ে সোনালী ব্যাংক, ডাচ্-বাংলা ব্যাংক, জনতা ব্যাংক মার্কেন্টাইল ব্যাংকের কাছে থাকা কোম্পানিটির ঋণ সমন্বয় অন্যান্য খরচ খাতে ব্যয় করা হবে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল পয়সা। ৩১ মার্চ ২০২২ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫ টাকা ৪১ পয়সা।

প্রায় ২৬ বছর আগে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়ার পর কোম্পানিটি ২০২১-২২ হিসাব বছরের প্রথমার্ধের (জুলাই-ডিসেম্বর) জন্য শতাংশ নগদ অন্তর্বর্তী লভ্যাংশ দিয়েছে। তালিকাভুক্তির পর এর আগে আর কোনো লভ্যাংশ দেয়নি কোম্পানিটি।

ডিএসইতে গতকাল কোম্পানিটির শেয়ারের সমাপনী দর ছিল ২৪ টাকা ১০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১৭ টাকা ১০ পয়সা ৩০ টাকা ৭০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন