টেইলর সুইফটের গান লেখার রহস্য

ফিচার ডেস্ক

অনেক আগেই নতুন অ্যালবাম মিডনাইটস মেইহেম উইদ মি-এর নাম ঘোষণা করে ভক্তদের চমকে দিয়েছেন সাড়া জাগানো সংগীতশিল্পী টেইলর সুইফট। নিয়ে নতুন সিরিজ শুরু করেছেন টিকটকে। প্রকাশ করবেন অ্যালবামের গানগুলোর নাম। সে ধারাবাহিকতায় ২১ সেপ্টেম্বর জানিয়ে দিলেন, অ্যালবামের ১৩তম গানের নাম হবে মাস্টারমাইন্ড নতুন অ্যালবামটি আগামী ২১ অক্টোবর থেকে পাওয়া যাবে সর্বত্র।

এদিকে মঙ্গলবার রায়ম্যান অডিটরিয়ামে এই দশকের সেরা গীতিকার হিসেবে ন্যাশভিল সংরাইটার অ্যাওয়ার্ড গ্রহণ করেন টেইলর সুইফট। সেখানে দর্শকের উদ্দেশে তার গান লেখার পেছনের চিন্তা নিয়ে কথা বলেছেন।

তিনি বলেন, এটা বেশ হাস্যকর। কিন্তু গানের কথা লেখার আগেই নিয়ে একটা ধারণা সাজানো থাকে। আরো স্পষ্ট করে বললে, আমি নিজের মতো করে তিন ধরনের লিরিক সাজিয়ে নিই কলমের ধরন অনুযায়ী। এর মধ্যে আছে কুইল লিরিক, ফাউন্টেন পেন লিরিক গ্লিটার জেল পেন লিরিক। মূলত গান লেখার সময় আমি কোনো ধরনের কলম ব্যবহার করছি সেটা দিয়েই এটা ঠিক করি। এখন অবশ্য কুইল ব্যবহার করি না। গ্লিটার জেল পেন দিয়ে লেখা হয় বেশি। অন্যদিকে যখন কোনো পরিস্থিতির চিত্র শব্দে আঁকতে চাই, তখন ফাউন্টেন পেন দিয়ে লেখা হয়। তালিকায় আছে বিখ্যাত গান অল টু ওয়েল

চলতি বছরে এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ড ২০২২-এর শীর্ষ পুরস্কার জিতে নিয়েছেন যুক্তরাষ্ট্রের পপ গায়িকা টেইলর সুইফট। ২০০৬ সালে টেইলর সুইফট তার প্রথম গান টিম ম্যাকগ্র প্রকাশ করেন। এরপর প্রকাশ হয় তার প্রথম একক অ্যালবাম টেইলর সুইফট। অল্প সময়ের মধ্যেই শ্রোতাদের মাঝে জনপ্রিয় হয়ে ওঠেন গায়িকা।

 

সূত্র: ইয়ন

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন