নেপালে বসেই দুই দেশে খেলার প্রস্তাব পান সাবিনা

ক্রীড়া প্রতিবেদক

সদ্য সমাপ্ত নারী সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশকে চ্যাম্পিয়ন করানোর পথে বড় অবদান রেখেছেন সাবিনা খাতুন। বাংলাদেশ দলনায়ক করেছেন আসরের সর্বোচ্চ ৮ গোল। সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোল করার দুটি খেতাব দিয়ে দেশে ফিরেছেন তিনি। তবে এর সঙ্গে আরো কিছু অর্জনও সঙ্গী করে নিয়ে ফিরেছেন তিনি। ২৮ বছর বয়সী স্ট্রাইকার আন্তর্জাতিক অঙ্গনেও সুনাম কুড়িয়েছেন। ফলে কাঠমান্ডুতে বসেই একাধিক দেশের লিগে খেলার প্রস্তাব পেয়েছেন।

 

আজ বাফুফে ভবনে সংবাদ সম্মেলনে সাবিনা বলেন, আমাকে পাকিস্তান থেকে নক দিয়ছিল, ওখানে থাকা অবস্থায়। সেখানকার চ্যাম্পিয়নশিপে যেতে পারব কিনা তারা জানতে চেয়েছে। তখন আমি বলেছি, এ ব্যাপারে আমাকে বিস্তারিত জানাতে, যাতে আমি আমাদের ফেডারেশনের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নিতে পারি। ফেডারেশন যেতে দিলে তখন দেখা যাবে।

 

এছাড়া নেপালি ক্লাব থেকেও প্রস্তাব পেয়েছেন এবং সেখানে শিগগিরই খেলতে যাবেন তিনি। এ নিয়ে সাবিনা বলেন, নেপালের আর্মি ক্লাবের হয়ে খেলব, যাব এ মাসের ৩০ তারিখ। থাকতে হবে প্রায় এক মাস।

 

আজকের সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কোচ গোলাম রব্বানী ছোটন, মিডফিল্ডার মারিয়া মান্দা।

 

কোচ ছোটন জানান, খেলোয়াড়দের ছুটি ২৮ তারিখ থেকে। সেই পর্যন্ত বাফুফে ভবনের খেলোয়াড়দের ডরমিটরিতেই থাকবেন মারিয়া, মনিকারা। এরপর যে যার বাড়ি যাবেন ছুটি কাটাতে।

 

গতকাল বুধবার ব্যাপক সংবর্ধনা দেয়া হয় ফুটবল দলকে। আজকের সকালটি কেমন কেটেছে ছোটন ও তার শিষ্যদের। এ নিয়ে এক প্রশ্নের মুখে ছোটন বলেন, সকাল থেকেই টেলিফোন শুরু, খাচ্ছিলাম আর ফোন ধরছিল। বুঝেনই তো। আমার পিচ্চি এসে বারবার সামনে দাঁড়াচ্ছিল।

 

সামনেই ব্যস্ত সময়। ২০২২ ও ২০২৩ সালের ব্যস্ত সূচি নিয়ে তিনি বললেন, আমাদের পরের টুর্নামেন্ট অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপ, আগামী নভেম্বরে। আগামী বছর অনূর্ধ্ব-২০ এএফসি বাছাই আছে। এপ্রিলে অনূর্ধ্ব-১৭ এএফসি বাছাই ছাড়াও অলিম্পিক বাছাই আছে। এ সময় ব্যস্ত সূচি রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন