আজ বিকেলে দুবাই যাচ্ছে জাতীয় ক্রিকেট দল

ক্রীড়া প্রতিবেদক

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের স্কাইএক্সচেঞ্জ ফ্রেন্ডশিপ টি২০ সিরিজ খেলতে আজ বিকেলে দুবাই যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। নুরুল হাসানের নেতৃত্বে দলটি রওনা হবে বেলা সাড়ে ৫টার ফ্লাইটে।

 

দুবাই ক্রিকেট স্টেডিয়ামে আগামী ২৫ ও ২৭ সেপ্টেম্বর ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে। এরপর ক্রিকেট দল ২৮ সেপ্টেম্বর ঢাকায় ফিরে আসবে।

 

আগামী মাসে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি২০ বিশ্বকাপ সামনে রেখে ঢাকায় তিনদিনের অনুশীলন ক্যাম্প ছিল বাংলাদেশের। যদিও বৈরি আবহাওয়ার কারণে ঠিকমতো অনুশীলন করা হয়নি ক্রিকেটারদের। এজন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দলটিকে উপযুক্ত অনুশীলনের সুযোগ করে দিতে তাদের দুবাই পাঠানোর পরিকল্পনা করে। এরই মধ্যে সংযুক্ত আরব আমিরাত ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ করে তাদের বিপক্ষে দুটি ম্যাচ খেলার ব্যবস্থাও করে বিসিবি। দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

 

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে যাওয়ায় দুবাইয়ের এই সিরিজে অংশ নেবেন না টি২০ দলনায়ক সাকিব আল হাসান। তার বদলে দলকে নেতৃত্ব দেবেন সোহান। আর অলরাউন্ডার শেখ মেহেদী হাসান অসুস্থ থাকায় সিরিজ থেকে ছুটি নিয়েছেন। নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানান, সম্প্রতি ওমরা হজ পালন করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন মেহেদী। উল্লেখ্য, মেহীে বিশ্বকাপের দলে জায়গা না পেলেও এই সিরিজে ডাক পেয়েছিলেন। যদিও তার খেলা হচ্ছে না।

 

বাংলাদেশ স্কোয়াড:

নুরুল হাসান সোহান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী, মুস্তাফিজুর রহমান, মোহাম্মাদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, সৌম্য সরকার, রিশাদ হোসেন।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন