ফারইস্ট ফাইন্যান্সের লেনদেন বন্ধ আজ

নিজস্ব প্রতিবেদক

নির্ধারিত রেকর্ড ডেট-সংক্রান্ত কারণে আজ পুঁজিবাজারে লেনদেন বন্ধ থাকবে ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান (এনবিএফআই) ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের। পরে আগামীকাল থেকে কোম্পানিটির লেনদেন পুনরায় স্বাভাবিক নিয়মে চলবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গিয়েছে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য কোনো লভ্যাংশ সুপারিশ করেনি ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট। আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে বছরের ২৯ সেপ্টেম্বর বেলা ১১টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভার (এজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। -সংক্রান্ত রেকর্ড ডেট আজ।

২০২০ হিসাব বছরের প্রতিষ্ঠানটির কর-পরবর্তী নিট লোকসান হয়েছে ২৮ কোটি ৫৪ লাখ টাকা। যেখানে এর আগের হিসাব বছরে লোকসান ছিল ৭১ কোটি ৭৯ লাখ টাকা। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে টাকা ৭৪ পয়সা। যেখানে এর আগের হিসাব বছরে শেয়ারপ্রতি লোকসান ছিল টাকা ৩৮ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ শেষে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে টাকা ১১ পয়সায়।

২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি ফারইস্ট ফাইন্যান্স। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে টাকা ৩৮ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যেখানে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল ৮১ পয়সা।  

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন