কানাডায় ছুরিকাঘাতে ১০ হত্যা: এক সন্দেহভাজনের মৃতদেহ উদ্ধার

বণিক বার্তা অনলাইন

ছবি: বিবিসি

কানাডার সাসকাচোয়ান প্রদেশে ছুরিকাঘাতে অন্তত ১০ জন নিহত ও ১৮ জন আহত হওয়ার ঘটনায় দুই সন্দেহভাজন ব্যাক্তির মধ্যে একজনকে মৃত অবস্থায় উদ্ধার করেছে দেশটির পুলিশ। তার নাম ডামিয়েন স্যান্ডারসন। সন্দেহভাজন অপরজন মাইলস স্যান্ডারসন পলাতক রয়েছে। খবর বিবিসি।

পুলিশ বলছে, সন্দেহভাজন দুজন সম্পর্কে ভাই ছিল। দুই ভাই মিলে সাসকাচোয়ানের এ হত্যাকাণ্ড ঘটায়। মাইলস স্যান্ডারসন এখনো পলাতক। পুলিশের ধারণা রেগিনা শহরেই আছেন এ সন্দেহভাজন। তাদের ওই শহরেই সর্বশেষ দেখা গিয়েছিল।

কানাডা পুলিশ বলছে, মৃতদেহ উদ্ধার করা স্যান্ডারসনের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।

এর আগে পুলিশ জানিয়েছে, গত রোববার স্থানীয় জেমস স্মিথ ক্রি নেশন ও ওয়েল্ডনের কাছাকাছি গ্রামের ১৩টি স্থানে ছুরিকাঘাতে নিহত ১০ জন ও আহত ১৮ জনকে পাওয়া গেছে। এ হত্যাকাণ্ডকে কানাডার ইতিহাসে গণ সহিংসতার সবচেয়ে মারাত্মক ঘটনাগুলোর একটি বলে উল্লেখ করা হয়।

এ হত্যাকাণ্ডের পর আদিবাসী অধ্যুষিত জেমস স্মিথ ক্রি নেশনে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। সড়কে তল্লাশি চৌকি বসানো হয়। ভ্রমণ বা অপরিচিত যাত্রীকে বহনের ক্ষেত্রেও সতর্ক করা হয়।

দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এ হামলাকে ‘ভয়াবহ ও হৃদয়বিদারক’ বলে বর্ণনা করেছেন। এক বিবৃতিতে তিনি বলেন, এ ভয়াবহ হামলায় আমি হতবাক ও বিধ্বস্ত। এ ঘৃণ্য হামলার জন্য দায়ীদের অবশ্যই বিচারের আওতায় আনা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন