পররাষ্ট্রমন্ত্রী অজান্তেই সত্য বলে বসেন: রিজভী

নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সাম্প্রতিক দুই বক্তব্য প্রসঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বললেন, বেহেশতে থেকে তো আর মিথ্যা কথা বলা যায় না। তাই পররাষ্ট্রমন্ত্রী সত্যটাই বলে দিয়েছেন।

তিনি বলেন, শেখ হাসিনার পায়ের নিচে মাটি নেই এই কথাটাই তো সত্য প্রমাণিত হয়েছে। পররাষ্ট্রমন্ত্রী অনেক সময় তার নিজের অজান্তেই অনেক সত্য কথা বলে বসেন। এই সরকার সম্পর্কে বিএনপি এবং দেশের গণতন্ত্রকামী মানুষের যে ধারণা সেটাই এই সরকারের মন্ত্রীরা প্রমাণ করছেন।

আজ শুক্রবার জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে পুষ্পার্ঘ্য অর্পণ শেষে এ সব কথা বলেন রিজভী।

ভারত ও আওয়ামী লীগ সরকারকে নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর বৃহস্পতিবারের বক্তব্য প্রসঙ্গে রিজভী বলেন, জনগণের ভিত্তির উপর তারা দাঁড়িয়ে নেই। তারা দাঁড়িয়ে থাকতে চায় অন্যের শক্তির উপর দিয়ে। এরা যে দড়িটা ধরে আছে সেটা জনগণের দড়ি নয়, রশিটা হচ্ছে বাহিরের। সেটা প্রকাশ করছেন পররাষ্ট্রমন্ত্রী।

‘সবার অংশগ্রহণে স্বচ্ছ নির্বাচন দাবি’ করে রিজভী বলেন, আমরা কারো কাছে ধর্ণা দেই না যে আমাদের ক্ষমতায় বসাতে হবে। ওরা সবকিছু হারিয়েছে। তারা জনগণকে ত্যাজ্য করেছে বলেই অন্যের কাছে যাচ্ছে তাদেরকে টিকিয়ে রাখার জন্য। আমাদের স্বাধীনতা বিপন্ন করে অন্যের শক্তির উপর দিয়ে তারা ক্ষমতায় টিকে থাকতে চায়।

এ সময় স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক মীর সরাফত আলী সপু প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন