বাংলাদেশ টি২০ দলের টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীরাম

ক্রীড়া ডেস্ক

টি২০ ক্রিকেটে দুঃসময় কাটছে না বাংলাদেশ ক্রিকেট দলের। তাই এ সংস্করণে নতুন মানসিকতা নিয়ে এগোতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এ লক্ষ্যে টি২০ দলের টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে দায়িত্ব দেয়া হলো ভারতীয় কোচ ৪৬ বছর বয়সী শ্রীধরন শ্রীরামকে। এ মাসে অনুষ্ঠেয় এশিয়া কাপ টি২০ আসর থেকেই সাকিবদের কনসালট্যান্ট হিসেবে দেখা যাবে তাকে। 

 

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আজ শুক্রবার গুলশানে নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন। পাপন বলেন, আমরা শর্ট লিস্ট করেছিলাম, শ্রীরাম ওই লিস্টে ছিল। আমাদের এখানে আগামী রোববার দুপুরবেলা আসার কথা তার। সে কোচ হিসেবে আসছে না, অবশ্যই হেড কোচ হিসেবে আসছে না। সে আসছে টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে।

 

২০০০ থেকে ২০০৪ সালের মধ্যে ভারত জাতীয় দলের হয়ে আটটি ওয়ানডে খেলেছেন শ্রীরাম। ভারতের ঘরোয়া ক্রিকেটে উজ্জ্বল হলেও আন্তর্জাতিক মঞ্চে ছিলেন ম্লান। খেলোয়াড়ি জীবনের ইতি টানার পর শ্রীরাম মনোযোগী হন কোচিংয়ে। অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলের স্পিন বোলিং কোচ হিসাবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার। সবশেষ তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফ্র্যাঞ্চাইজি দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটিং ও স্পিন বোলিং কোচের দায়িত্ব পালন করেন।

 

টি২০ দল খারাপ করায় বিসিবি চাচ্ছিলো টি২০ ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ততা আছে এমন কাউকে দায়িত্ব দিতে। এই চিন্তা থেকেই শ্রীরামকে টেকনিক্যাল কনসালট্যান্ট করা হয়েছে বলে জানান পাপন।

 

বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গোর ভবিষ্যত নিয়েও কথা বলেছেন পাপন। দক্ষিণ আফ্রিকান কোচকে নিয়ে তিনি বলেন, আমাদের এখন পর্যন্ত চিন্তা-ধারা ডোমিঙ্গো টেস্ট আর ওয়ানডেতেই মনোযোগী হোক। আমরা সবকিছু একটু আলাদা করতে চাচ্ছি। যে পরিমান খেলা তাতে ডোমিঙ্গো সবকিছুতে মনোযোগও দিতে পারবে না।

 

ডোমিঙ্গোকে টি২০ দলের দায়িত্ব থেকে সরানোর ব্যাখ্যা নিয়ে পাপন বলেন, মানসিকতা একটা ব্যাপার। টেস্ট ও ওয়ানডের সঙ্গে টি২০-র কোনো মিল নেই। এসব নিয়ে চিন্তা করে আলাদা করার কথা ভাবছি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন