জিম্বাবুয়েকে ১০ উইকেটে হারাল ভারত

ক্রীড়া ডেস্ক

সম্প্রতি বাংলাদেশকে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজে ও ৩-০ ব্যবধানে টি২০ সিরিজে হারানো জিম্বাবুয়েকে মাটিতে নামাল ভারত। আজ হারারেতে প্রথম ওয়ানডে ম্যাচে স্বাগতিকদের ১০ উইকেটে হারিয়েছে লোকেশ রাহুলের দল। আগে ব্যাটিং করে ১৮৯ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। জবাব দিতে নেমে ১০ উইকেট ও ১১৫ বল হাতে রেখে জয় তুলে নেয় অতিথিরা।

 

ওপেনিং জুটিতে ৩০.৫ ওভারে ১৯২ রানে অবিচ্ছিন্ন থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন শিখর ধাওয়ান ও শুবমান গিল। ধাওয়ান ১১৩ বলে ৮১ ও গিল ৭২ বলে ৮২ রানে অপরাজিত থাকেন। ধাওয়ান ৯ বাউন্ডারি ও গিল ১০ বাউন্ডারির সঙ্গে একটি ওভার বাউন্ডারি মেরেছেন।

 

অনবদ্য এই ব্যাটিংয়ে পরও ম্যাচসেরা খেলোয়াড় ভারতের পেস বোলার দীপক চাহার। ৭ ওভারে ২৭ রানের বিনিময়ে জিম্বাবুয়ের টপ অর্ডারের ৩ উইকেট তুলে নেন তিনি। এছাড়া অক্ষর প্যাটেল ২৪ রানে ও প্রসিদ্ধ কৃষ্ণ ৫০ রানে তিনটি করে উইকেট নেন। ১১০ রানে ৮ উইকেট হারানো জিম্বাবুয়ে ১৮৯ রানের পুঁজি পায় মূলত টেলএন্ডে ব্র্যাড ইভানস (৩৩*) ও  রিচার্ড এনগারাভার (৩৪) কল্যাণে। নবম উইকেটে ৭০ রান যোগ করেন দুজন।

 

একই মাঠে শনিবার দ্বিতীয় ও সোমবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে। এই সিরিজে ভারতের কোচ ও অধিনায়ক দুজনইভারপ্রাপ্ত। ভিভিএস লক্ষ্মণ-লোকেশ রাহুল জুটির শুরু দারুণই হলো। 

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন