ম্যানইউর শেয়ার কিনতে চান র‌্যাডক্লিফ

ক্রীড়া ডেস্ক

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের শেয়ার কিনতে চান ব্রিটিশ বিলিয়নেয়ার স্যার জিম র‌্যাডক্লিফ। ব্লুমবার্গের এক খবরে বলা হয়েছে, বর্তমান মালিক গ্লেজার পরিবার ম্যানইউর কিছু শেয়ার বিক্রি করতে চায় এবং এই অংশটি কিনতে আগ্রহ প্রকাশ করেছেন ৬৯ বছর বয়সী ব্রিটেনের শীর্ষ ধনী র‌্যাডক্লিফ।

 

ধনকুবেরের মুখপাত্র দ্য টাইমসকে বলেছেন, ক্লাবটি যদি বিক্রি হয়, তবে র‌্যাডক্লিফ নিশ্চিতভাবেই একজন সম্ভাব্য ক্রেতা। যদি এমনটি ঘটে তবে আমরা আলোচনা করব যাতে তিনি এখানে দীর্ঘমেয়াদে মালিকানা পেতে পারেন তা নিয়ে।

 

ল্যাঙ্কাশায়ারে জন্মগ্রহণকারী র‌্যাডক্লিফ কেমিকেল গ্রুপ ইনেওস এর বৃহদাংশ শেয়ারের মালিক। তিনি শৈশব থেকেই ম্যানইউর সমর্থক। র‌্যাডক্লিফ খেলার সঙ্গে অবশ্য নতুন নয়। এরই মধ্যে ফরাসি প্রিমিয়ার লিগের ক্লাব নিস কিনে নিয়েছেন, যুক্ত রয়েছেন সুইস ক্লাব লুসান-স্পোর্ট ও ইনেওস গ্রেনাডায়ার্স সাইক্লিং টিমের সঙ্গে। এছাড়া মার্সিডিজ ফর্মুলা ওয়ান দলেও শেয়ার রয়েছে ইনেওসের।

 

খারাপ সময় পার করছে ম্যানইউ। নতুন কোচ এরিক টেন হাগের অধীনে নতুন মৌসুমে দুটি ম্যাচ খেলে দুটিতেই হেরেছে ক্লাবটি, তারা পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে। এমন বাজে সূচনার পর ক্লাবে পর্যাপ্ত বিনিয়োগ হচ্ছে না বলে মালিক গ্লেজার পরিবারের সমালোচনা চলছে। এমন পরিস্থিতিতেই ক্লাবের কিছু শেয়ার বিক্রির খবর উঠে এলো।

 

এই গ্রীষ্মের দলবদলে কাউকেই কিনতে পারেনি ম্যানইউ। বার্সেলোনা থেকে ডাচ মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ংকে কিনতে চেয়েও পারেনি রেড ডেভিলরা। আর পাঁচবারের ব্যালন ডিঅরজয়ী পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো ম্যানইউ ছাড়তে মরিয়া। ১ সেপ্টেম্বরের আগেই তিনি বিদায় নেবেন কিংবা তাকে বিদায় দিতে পারে ইংলিশ জায়ান্টরা।

 

২০১৩ সালে স্যার অ্যালেক্স ফার্গুসন অবসর নেয়ার পর ক্লাবটি ধুঁকছে এবং ২০১৭ সালের পর তারা কোনো শিরোপাও জিততে পারেনি।

 

গ্লেজার পরিবারের বিরুদ্ধে ম্যানইউ সমর্থকরা অতীতে একাধিকবার বিক্ষোভ করেছেন। ২০২১ সালের মে মাসে তাদের বিক্ষোভের কারণে লিভারপুলের বিপক্ষে হোম ম্যাচ স্থগিত করা হয়। আগামী সোমবার ওল্ড ট্র্যাফোর্ডে সেই লিভারপুলের বিপক্ষে লিগ ম্যাচ খেলবে রেড ডেভিলরা। এই ম্যাচ সামনে রেখে বিক্ষোভের প্রস্তুতি নিচ্ছেন ম্যানইউ সমর্থকরা।

 

 

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন