সিনেমা দিয়ে ফিরছেন তানভীন সুইটি

ফিচার প্রতিবেদক

‘রাসেলের জন্য অপেক্ষা’ নাটকের শুটিং সেটে ক্যামেরাবন্দি সুইটি

জনপ্রিয় মডেল, টেলিভিশন, মঞ্চ চলচ্চিত্র অভিনেত্রী তানভীন সুইটি। বিজ্ঞাপন দিয়ে তার কর্মজীবন শুরু করেন তিনি। এরপর যুক্ত হয়েছেন মঞ্চ, টেলিভিশন নাটক আর চলচ্চিত্রে। একসময় টেলিভিশন নাটকে একচেটিয়ে অভিনয় করেছেন তারকা। তবে লম্বা সময় পর্দার বাইরে ছিলেন জনপ্রিয় অভিনেত্রী। এমনকি মঞ্চেও দেখা যায়নি তাকে। তবে সম্প্রতি নিয়মিত কাজ করছেন তিনি।

এরই মধ্যে তানভীন সুইটি বঙ্গবন্ধুর সর্বকনিষ্ঠ পুত্র শেখ রাসেলকে নিয়ে নির্মিত রাসেলের জন্য অপেক্ষা সিনেমায় অভিনয় করেছেন। জনপ্রিয় নির্মাতা নূর আলম পরিচালিত সিনেমাটির শুটিংয়ে অংশ নিয়েছেন সুইটি। সিনেমায় সুইটি অভিনয় করেছেন রাসেলের শিক্ষিকার চরিত্রে। শিগগিরই ওটিটি প্লাটফর্মেও দেখা যাবে অভিনেত্রীকে। অনম বিশ্বাসের পরিচালনায় দুই দিনের দুনিয়া ওয়েব ফিল্মেও কাজ শেষ করেছেন সুইটি।

বর্তমানে তার কর্মময় জীবন নিয়ে বলতে গিয়ে তানভীন সুইটি বলেন, রাসেলের জন্য অপেক্ষা মূলত শ্রদ্ধেয় সেলিনা হোসেনের উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে। এর চিত্রনাট্য করেছেন আহমেদ ইউসুফ সাবের ভাই। সেলিনা হোসেনের উপন্যাস রাসেলের জন্য অপেক্ষার মূল গল্প হচ্ছে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলকে নিয়ে। শেখ রাসেল ছিল রাজধানীর ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র। একসময় বাদাম বিক্রেতা দুলালের সঙ্গে তার খুব ভাব হয়। একদিন রাসেল হারিয়ে যায়। গল্প রাসেলের সঙ্গে দুলালের নিঃস্বার্থ বন্ধুত্বের। গল্প বন্ধুর জন্য বন্ধুর অপেক্ষার। গল্পে আমি রাসেলের শিক্ষিকার চরিত্রে অভিনয় করেছি। শুটিং করতে গিয়ে ভীষণ আবেগাপ্লুত হয়ে পড়েছিলাম। সত্যি বলতে কি আমাদের জাতির পিতাকে ঘিরে নানা ধরনের গল্পে সিনেমা নির্মিত হচ্ছে। কিন্তু রাসেলের জন্য অপেক্ষা সিনেমাটি ভীষণ আবেগময়। আমার কাজ করে খুব ভালো লেগেছে। অনম বিশ্বাসের দুই দিনের দুনিয়ায় কাজ করেও শান্তি পেয়েছি।

শাহীন-জাফরুল পরিচালিত মাইক সিনেমাতেও কাজ করেছেন তারকা। সিনেমাটির শুটিং শেষ। শিগগিরই এর ডাবিংয়ে অংশ নেবেন সুইটি। বর্তমানে মঞ্চেও নিয়মিত হয়েছেন তারকা। সম্প্রতি তিনি রামেন্দু মজুমদারের নির্দেশনায় পোহালে শর্বরী নাটকের মঞ্চায়নে অভিনয় করেছেন। নাটকে অভিনয় করেও প্রশংসা কুড়িয়েছেন তিনি। মঞ্চে অভিনয় প্রসঙ্গে সুইটি বলেন, আগামী মাসেও পোহালে শর্বরী নাটকের মঞ্চায়ন হবে।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রেও কাজ করছেন তারকা। কিছুদিন আগে সুইটি ময়ূক বারীর নির্দেশনায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র সাথী-তে অভিনয় করেছেন। বর্তমানে বাংলাভিশনে প্রচার চলতি ধারাবাহিক নিমা রহমান পরিচালিত গুলশান এভিনিউ সিজন টু-তেও দেখা যাচ্ছে সুইটিকে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন