ব্রিফিংয়ে ডিএমপি কমিশনার

ধানমন্ডি ৩২ নম্বর ঘিরে থাকবে সর্বোচ্চ নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদক

জাতীয় শোক দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বর ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। তিনি বলেন, ধানমন্ডি ৩২ নম্বর বাঙালির আবেগের জায়গা। ১৫ আগস্ট শোক পালনে হাজারো মানুষ ধানমন্ডি ৩২ নম্বরে আসেন। সে অনুযায়ী, এখানে নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। নিরাপত্তার ক্ষেত্রে সর্বোচ্চভাবে যেটি করা সম্ভব, সেই ব্যবস্থাই বলবৎ থাকবে।

জাতীয় শোক দিবস উপলক্ষে আজ রোববার ধানমন্ডি ৩২ নম্বর ঘিরে নেয়া নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ সব কথা বলেন ডিএমপি কমিশনার।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে আগে একাধিকবার হামলা হয়েছে। পৃথিবীতে এখন যারা প্রধানমন্ত্রী আছেন, তাদের মধ্যে সবচেয়ে বেশি নিরাপত্তাঝুঁকিতে থাকেন তিনি। সবকিছু বিবেচনায় নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে দৃশ্যমান-অদৃশ্যমান নিশ্ছিদ্র নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে।

নিরাপত্তার প্রস্তুতি প্রসঙ্গে জানান, ভেন্যুগুলো ডগ স্কোয়াড ও মাইন ডিটেক্টরের মাধ্যমে সুইপিং করা হয়েছে। পুরো এলাকা সিসিটিভির মাধ্যমে নজরদারি করা হবে। ধানমন্ডি লেকে নৌ পুলিশ ও নৌবাহিনীর টিম থাকবে। দৃশ্যমান প্রতিটি জায়গায় নিরাপত্তাবলয় থাকবে। প্রধানমন্ত্রী ধানমন্ডি ৩২ নম্বরে শ্রদ্ধা নিবেদন শেষে বনানী কবরস্থানে যাবেন। তাই সেখানেও একই ধরনের নিরাপত্তাব্যবস্থা থাকবে।

এক প্রশ্নের জবাবে শফিকুল ইসলাম বলেন, এখন পর্যন্ত সব গোয়েন্দা সংস্থা থেকে সুনির্দিষ্ট কোনো হামলার তথ্য নেই। সারাদেশে পুলিশ আগস্ট মাসে সমস্ত দিক থেকে সতর্ক থাকে, কারণ এটি কলঙ্কিত মাস। এ মাসে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যাসহ সারাদেশে ৫০০ স্পটে বোমা হামলা, প্রধানমন্ত্রীকে হত্যা চেষ্টা করা হয়েছে। সবকিছু বিবেচনা নিয়ে যতোটা বেশি সম্ভব সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন